Dr. Neem on Daraz
Victory Day

বিএনপি চায় নয়া পল্টন, স্বরাষ্ট্রমন্ত্রী দেখালেন সোহরাওয়ার্দী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ২৫, ২০২২, ১২:০১ পিএম
বিএনপি চায় নয়া পল্টন, স্বরাষ্ট্রমন্ত্রী দেখালেন সোহরাওয়ার্দী

ফাইল ছবি

ঢাকাঃ আগামী ১০ ডিসেম্বর বিএনপি নয়া পল্টনে দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ করতে চাইলেও দলটিকে সোহরাওয়ার্দী উদ্যানে যাওয়ার পরামর্শ দিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বৃহস্পতিবার বলেছেন, বিএনপিকে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি দিতে পুলিশকে বলেছেন তিনি। বিভাগে বিভাগে সমাবেশের পর আগামী ১০ ডিসেম্বর ঢাকায় সমাবেশ ডেকেছে বিএনপি। তারা নয়া পল্টনে সেই সমাবেশ করতে ইতোমধ্যে পুলিশের কাছে অনুমতি চেয়েছে।

পুলিশ অনুমতি না দিলেও বিএনপি নেতারা নয়া পল্টনে সমাবেশ করতে অনড় অবস্থান নিয়েছে। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা অনুমতির ধার ধারছেন না। দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বৃহস্পতিবারই বলেছেন, “(নয়া পল্টনে) অনুমতি দিলেও করব, না দিলেও করব।”

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান বৃহস্পতিবার সদরঘাটে সুন্দরবন-১৬ লঞ্চ উদ্বোধন অনুষ্ঠানে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, “ডিএমপি কমিশনারকে জানিয়েছি যে তারা (বিএনপি) সোহরাওয়ার্দী উদ্যানে তাদের সমাবেশের অনুমতি পাবে।

“তাদের জানিয়ে দেওয়া হবে, তারা সোহরাওয়ার্দী উদ্যানে এই সভাটি করবেন। কিন্তু অবশ্যই কোনো ভায়েলেন্স তারা করবেন না, কোনো প্রতিবন্ধকতা করবেন না, জনদুর্ভোগ করবেন না, এটা আমাদের অনুরোধ থাকবে।”

নয়া পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনের সড়কে ঢাকায় বিভাগীয় সমাবেশ করার অনুমতি চেয়ে গত ১৫ নভেম্বর ডিএমপিতে আবেদন করে বিএনপি। তাদের প্রতিনিধি দল সেদিন ডিএমপি কমিশনারের সঙ্গে দেখাও করে।

বিএনপির ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম সেদিন বলেছিলেন, “আপনারা দেখেছেন কীভাবে বিএনপির অন্যান্য সমাবেশগুলোতে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছে ক্ষমতাসীন এই দলটি। আমরা পার্টি অফিসের সামনে সমাবেশ করাকে নিরাপদ মনে করি। সেজন্য এই স্থানটিকে আমরা বেছে নিয়েছি। কমিশনার সাহেবকে সেটা আমরা বলেছি।”

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “বিএনপি একটি রাজনৈতিক দল। তাদের রাজনীতি করার অধিকার রয়েছে। তারা নিয়মতান্ত্রিকভাবে গঠনমূলক রাজনীতি করবে। এখানে আমাদের বাধা দেওয়ার কিছু নেই।

“তারা যদি রাজনৈতিক নিয়মভঙ্গ করে কিছু করে, তখন আমাদের অবজেকশন থাকে। সেটা আমরা সবসময় বলে আসছি। তাদের আমরা কখনোই মানা করিনি, তারা সারাদেশেই মিটিং করছে, সমাবেশ করছে।”

নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে আন্দোলনরত বিএনপি ১০ ডিসেম্বরের সমাবেশ থেকে সরকার পতনের কর্মসূচি দেওয়ার হুমকি দিয়েছে।

অন্যদিকে সড়কে তাদের সমাবেশ করতে চাওয়া নিয়ে প্রশ্ন তুলে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ বলে আসছেন, বিএনপি নয়া পল্টনে সমাবেশ করতে চাইছে দেশে বিশৃঙ্লা সৃষ্টির জন্য।

বুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে