Dr. Neem on Daraz
Victory Day

ধৈর্য ধরুন: বিদ্যুৎ মন্ত্রণালয়


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: অক্টোবর ৪, ২০২২, ০৭:২২ পিএম
ধৈর্য ধরুন: বিদ্যুৎ মন্ত্রণালয়

ঢাকাঃ জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে দেশের বড় একটি অংশ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ায় সবাইকে ধৈর্য ধরতে বলেছে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের ফেসবুক পেজে বলা হয়েছে, পাওয়ার গ্রিড কোম্পানি অব বাংলাদেশের (পিজিসিবি) প্রকৌশলীরা দ্রুত জাতীয় গ্রিড সচল করতে চেষ্টা করছেন। তাড়াতাড়ি বিদ্যুৎ সেবা চালু করা হবে বলে আশা করা যায়।

এদিকে মহানগরী ঢাকার উত্তরা, এয়ারপোর্ট, মীরপুর, কল্যাণপুর এলাকায় বিদ্যুৎ সংযোগ ফিরে এসেছে বলে জানিয়েছেন ঢাকা ইলেকট্রিক সাপ্লাই কোম্পানি লিমিটেডের (ডেসকো) নির্বাহী পরিচালক (সংগ্রহ) এ কে এম মহিউদ্দিন।

অনাকাঙ্ক্ষিত এ পরিস্থিতিতে সংশ্লিষ্ট সকলকে ধৈর্য ধরার অনুরোধ করেছে বিদ্যুৎ মন্ত্রণালয়।

আজ মঙ্গলবার দুপুর ২টা ৫ মিনিটে আশুগঞ্জে জাতীয় গ্রিডে বিপর্যয় দেখা দেয়। বিদ্যুৎ বিভাগ ও পিজিসিবি কর্মকর্তারা জানান, বিপর্যয়ের কারণে ঢাকা, ময়নমনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগের বড় একটি অংশে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়ে যায়।

গত সেপ্টেম্বর মাসে জাতীয় গ্রিডের একটি সঞ্চালন লাইনে বিভ্রাট দেখা দেওয়ায় রাজশাহী, খুলনা, বরিশাল বিভাগসহ দেশের বিস্তীর্ণ এলাকা ৪০ মিনিট থেকে দেড় ঘণ্টা বিদ্যুৎহীন ছিল।

এর আগে ২০১৪ সালে বড় ধরনের গ্রিড বিপর্যয় হয়েছিল দেশে। সেবার পরিস্থিতি স্বাভাবিক হতে প্রায় ৩৮ ঘণ্টা সময় লেগেছিল।

মন্ত্রণালয় বলছে, পিজিসিবি সহ বিদ্যুৎ খাতের সকল সংস্থা একযোগে পরিস্থিতি মোকাবেলায় প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।

এসএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে