Dr. Neem on Daraz
Victory Day

দুই দলের সঙ্গে ইসির সংলাপ ৫ সেপ্টেম্বর


আগামী নিউজ | আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১১, ২০২২, ০৩:১৫ পিএম
দুই দলের সঙ্গে ইসির সংলাপ ৫ সেপ্টেম্বর

ঢাকাঃ আগামী ৫ সেপ্টেম্বর দুটি দলের সঙ্গে সংলাপ করবে নির্বাচন কমিশন (ইসি)। দল দুটি হলো জাতীয় পার্টি (জেপি-মঞ্জু) ও বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি।

নির্ধারিত সময়ে সংলাপে অংশ না নিয়ে দল দুটি সময় চেয়ে আবেদন করেছিল। সে কারণে সংলাপে বসার জন্য আবার সময় দিয়েছে ইসি।

বৃহস্পতিবার (১১ আগস্ট) ইসির যুগ্ম সচিব এসএম আসাদুজ্জামান বিষয়টি নিশ্চিত করে বলেন, আগামী ৫ সেপ্টেম্বর বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত জেপির সঙ্গে এবং বিকেল ৩টা থেকে ৪টা পর্যন্ত বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টির সঙ্গে সংলাপ অনুষ্ঠিত হবে।

গত ১৭ জুলাই থেকে ৩১ জুলাই পর্যন্ত ৩৯টি দলকেই সংলাপে আসার জন্য সময় দিয়ে আমন্ত্রণ জানিয়েছিল নির্বাচন কমিশন। তবে বিএনপিসহ নয়টি দল সংলাপে অংশ নেয়নি। ইসির আমন্ত্রণে সাড়া দিয়েছে ৩০টি দল। এর মধ্যে দুটি দল আসতে না পারার কারণ দেখিয়ে পরবর্তী সময়ে সংলাপের জন্য সময় চেয়েছিল। অর্থাৎ ২৮টি দলের সঙ্গে আলোচনা করেছে নির্বাচন আয়োজনকারী সংস্থাটি। এক্ষেত্রে আগস্টের পরে সংলাপের জন্য সময় দিতে পারবে বলে জানিয়েছিল জাতীয় পার্টি-জেপি। আর প্রতিষ্ঠাবার্ষিকীর কারণে সময় চেয়েছিল বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি।

সংলাপে অংশগ্রহণকারী দলগুলো তাদের প্রস্তাব দিয়েছে ইসিকে। ইসির ডাকে সাড়া দেয়নি- বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি), বাংলাদেশ মুসলীম লীগ (বিএমল), বাংলাদেশ কল্যাণ পার্টি, জাতীয় সমাজতান্ত্রিক দল (জেএসডি), বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ), লিবারেল ডেমোক্রেটিক পার্টি- (এলডিপি), ইসলামী আন্দোলন বাংলাদেশ, বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) ও বাংলাদেশের কমিউনিস্ট পার্টি।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে