Dr. Neem on Daraz
Victory Day

টিকিট সবাই পাবেন না, কালোবাজারিও হবে না: স্টেশন ম্যানেজার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১, ২০২২, ১১:১১ এএম
টিকিট সবাই পাবেন না, কালোবাজারিও হবে না: স্টেশন ম্যানেজার

ঢাকাঃ কমলাপুর রেলওয়ে স্টেশনের ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারোয়ার বলেছেন, ‘ঈদযাত্রায় ট্রেনের অগ্রিম টিকিট সবাই পাবেন না। কারণ টিকিটের চেয়ে টিকিটপ্রত্যাশীর সংখ্যা অনেক বেশি। তবে টিকিট কালোবাজারির কোনো সম্ভাবনাও নেই।’

শুক্রবার (১ জুলাই) সকালে ঈদযাত্রার টিকিট বিক্রির শুরুর দিনে নিয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, কাউন্টারে মন্ত্রণালয়সহ বিভিন্ন এজেন্সির লোকজন মনিটরিং করছে। এছাড়াও ভোটার আইডি কার্ড ছাড়া কাউকে টিকিট দেওয়া হচ্ছে না। তাই টিকিট কালোবাজারির কোনো সুযোগ নেই।

স্টেশন ম্যানেজার বলেন, রাজধানীসহ ৭টি জায়গা থেকে আজ একযোগে ৩৭ টি আন্তঃনগর ট্রেনের টিকিট বিক্রি শুরু হয়েছে। আজ দেওয়া হচ্ছে ৫ জুলাইয়ের টিকিট। মোট ২৬ হাজার ৭২৯টি টিকিটের অর্ধেক টিকিট কাউন্টার থেকে আর অর্ধেক টিকিট অনলাইনে দেওয়া হচ্ছে।

অনলাইনে টিকিট পেতে ভোগান্তি প্রসঙ্গে তিনি বলেন, আজ সকাল ৮টায় সাড়ে ১২ হাজার টিকিটের জন্য সাড়ে ৪ লাখ হিট পড়েছে। অধিক হিট পড়ার কারণে এই ভোগান্তি হচ্ছে। যারা অ্যাপে ঢুকতে পারছেন না তারাই মূলত অভিযোগ তুলছেন।

অভিযোগ থাকার পরও ফের সহজকে কেন অনলাইন টিকিটের দায়িত্ব দেওয়া হয়েছে-এমন প্রশ্নের জবাবে মাসুদ সারওয়ার বলেন, সিদ্ধান্ত তো আমরা নেই না। সিদ্ধান্ত নেয় মন্ত্রণালয়, আমরা শুধু তা বাস্তবায়ন করি। আর গতবার টিকিট কালোবাজারির দায়ে সহজের এক কর্মকর্তা আটকের পর সহজকে শোকজ করা হয়েছিল। তারা শোকজের জবাব দিয়েছে। আর বিষয়টি বিচারাধীন আছে, এটা আইন দেখবে।

টিকিটের জন্য দীর্ঘ লাইন রয়েছে, তবে সবাই টিকিট পাবে কী-না এমন সন্দেহ প্রকাশ করে তিনি আরও বলেন, টিকিটের চাহিদা অনেক, কিন্তু টিকিট নির্ধারিত। তাই চাইলেও সবাইকে টিকিট দেওয়া সম্ভব হবে না। তবে এবার স্ট্যান্ডিং টিকিটের ব্যবস্থা থাকবে। আগামীকাল (শনিবার) থেকে টিকিট প্রত্যাশীর সংখ্যা আরও বাড়বে বলে ধারণা করা হচ্ছে।

আসন্ন পবিত্র ঈদ-উল আজহা উপলক্ষে শুক্রবার সকাল ৮টা থেকে ট্রেনের অগ্রিম টিকিট শুরু হয়। বরাবরের মতো এবারও কাউন্টারের পাশাপাশি অর্ধেক টিকিট মিলছে অনলাইন ও অ্যাপে। 

১ থেকে ৫ জুলাই পর্যন্ত পর্যায়ক্রমে ৫ থেকে ৯ জুলাইয়ের ট্রেনের টিকিট বিক্রি করা হবে। প্রতিদিন সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত চলবে টিকিট বিক্রি।

রেলওয়ে জানায়, আজ দেওয়া হচ্ছে ৫ জুলাইয়ের টিকিট। ৬ জুলাইয়ের টিকিট ২ জুলাই, ৭ জুলাইয়ের টিকিট ৩ জুলাই, ৮ জুলাইয়ের টিকিট ৪ জুলাই এবং ৯ জুলাইয়ের টিকিট ৫ জুলাই বিক্রি হবে।

এছাড়া ১১ জুলাইয়ের ট্রেনের ফিরতি টিকিট ৭ জুলাই, ১২ জুলাইয়ের টিকিট ৮ জুলাই, ১৩ জুলাইয়ের টিকিট ৯ জুলাই এবং ১৪ ও ১৫ জুলাইয়ের টিকিট বিক্রি করা হবে ১১ জুলাই। অনলাইন টিকিটের অর্ধেক ওয়েবসাইটে এবং অর্ধেক অ্যাপে বিক্রি করা হবে।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে