Dr. Neem on Daraz
Victory Day

পদ্মা সেতুতে ২৪ ঘণ্টায় ২ কোটি ৯ লাখ টাকা টোল আদায়


আগামী নিউজ | আগামী নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ২৭, ২০২২, ১০:৪০ এএম
পদ্মা সেতুতে ২৪ ঘণ্টায় ২ কোটি ৯ লাখ টাকা টোল আদায়

ঢাকাঃ পদ্মা সেতুতে যান চলাচল শুরুর প্রথম ২৪ ঘণ্টায় ৫১ হাজার ৩১৬টি গাড়ি চলাচল করেছে। এ থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

সোমবার (২৭ জুন) সকালে বাংলাদেশ সেতু কর্তৃপক্ষের নির্বাহী প্রকৌশলী মো. আবুল হোসেন জানান, রবিবার সকাল ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচল শুরু হয়। সোমবার সকাল ৬টা পর্যন্ত ৫১ হাজার ৩১৬টি গাড়ি পার হয়েছে। এই সময়ে সেতুর দুই প্রান্তে (মাওয়া ও জাজিরা) মোট টোল আদায় হয়েছে দুই কোটি ৯ লাখ ৪০ হাজার ৩০০ টাকা।

তিনি আরও জানান, মাওয়া প্রান্ত দিয়ে সেতু পার হয়েছে ২৬ হাজার ৫৮৯টি গাড়ি এবং টোল আদায় হয়েছে এক কোটি ৮ লাখ ৯৫ হাজার ৯০০ টাকা। একই সময়ে জাজিরা প্রান্ত দিয়ে সেতু পার হয়েছে ২৪ হাজার ৭২৭টি গাড়ি এবং টোল আদায় হয়েছে এক কোটি ৪৪ হাজার ৪০০ টাকা।

এর আগে, গত শনিবার দুপুর ১২টার দিকে পদ্মা সেতু উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর তিনি টোল দিয়ে সেতু পার হন। রবিবার ভোর ৬টা থেকে পদ্মা সেতু দিয়ে সব ধরনের যান চলাচল শুরু হয়। 

প্রথম দিনেই পদ্মা সেতুতে ঢল নামে মোটরসাইকেলের। সেতুটি খুলে দেওয়ার আট ঘণ্টায় ১৫ হাজারের বেশি যানবাহন যাতায়াত করে। এর মধ্যে প্রায় ৬০ ভাগ মোটরসাইকেল।

পদ্মা সেতু দেখার জন্য এক মোটরসাইকেলে তিনজনকেও বাহন করতে দেখা যায়। সেতুতে নামা কিংবা দাঁড়িয়ে ছবি তোলা নিষিদ্ধ থাকলেও প্রথম তিন তোয়াক্কা করা হয়নি এই নিয়মের।

তবে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ ঘোষণা করেছে সরকার। পরবর্তী আদেশ না দেওয়া পর্যন্ত আজ সকাল ৬টা থেকে মোটরসাইকেল চলাচল নিষিদ্ধ থাকবে। পদ্মা সেতু উদ্বোধনের পরদিন রবিবার সরকারের এক তথ্য বিবরণীতে এই সিদ্ধান্ত জানানো হয়েছে। 

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে