Dr. Neem on Daraz
Victory Day

১৪ এপ্রিল থেকে সব অফিস-গণপরিবহন বন্ধ, শিল্প-কারখানা খোলা


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: এপ্রিল ১২, ২০২১, ১২:২৯ পিএম
১৪ এপ্রিল থেকে সব অফিস-গণপরিবহন বন্ধ, শিল্প-কারখানা খোলা

প্রতীকী ছবি

ঢাকাঃ আগামী ১৪ থেকে ২১ এপ্রিল লকডাউন ঘোষণা করে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। সোমবার চলাচলে বিধিনিষেধ জারি করে এ প্রজ্ঞাপন জারি করা হয়।

করোনাভাইরাসের সংক্রমণ রোধে কঠোর লকডাউনের সিদ্ধান্ত নেয় সরকার। এ সময় জরুরি সেবা বাদে সব পরিবহন বন্ধ থাকবে। সরকারি-বেসরকারি সব অফিস বন্ধ থাকবে। তবে নিজস্ব স্বাস্থ্যবিধি মেনে খোলা থাকবে শিল্প কারখানা।

লকডাউন বিষয়ে প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন সেদিন বলেন, ‘জনস্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শ ও করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণের কথা চিন্তা-ভাবনা করে গতকাল মাননীয় প্রধানমন্ত্রী একটি অনুষ্ঠানে অনলাইনে যুক্ত হয়ে বলেছেন, আমরা মানুষের জীবন বাঁচাতে কঠোর পদক্ষেপ নিতে যাচ্ছি। এই পরিপ্রেক্ষিতেই আগামী ১৪ তারিখ থেকে ৭ দিনের কঠোর লকডাউন দিতে যাচ্ছি আমরা।’

‘জরুরি সেবা ছাড়া, সব ধরণের অফিস আদালত, গণপরিবহন, দোকানপাট, মার্কেট সব কিছুই বন্ধ থাকবে। সবকিছু কঠোর লকডাউনের আওতাধীন থাকবে। শিল্প-কারখানাগুলোও বন্ধ থাকবে। মানুষ যে যেখানে আছেন, সেখনেই থাকবেন। এটা কঠোর লকডাউন হবে’ যোগ করেন প্রতিমন্ত্রী।

শপিংমলসহ সব দোকানপাট বন্ধ থাকলেও সকাল ৯টা থেকে তিনটা পর্যন্ত উন্মুক্ত স্থানে বসবে কাঁচাবাজার। এছাড়া অতি জরুরি প্রয়োজন ছাড়া বাড়ির বাইরে বের হওয়া যাবে না।

আগামীনিউজ/নাসির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে