Dr. Neem on Daraz
Victory Day

কেরানীগঞ্জে অগ্নিকাণ্ড, ৫ সদস্যের তদন্ত কমিটি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১২, ২০১৯, ০৬:৫৪ পিএম
কেরানীগঞ্জে অগ্নিকাণ্ড, ৫ সদস্যের তদন্ত কমিটি

ঢাকা : ঢাকার কেরানীগঞ্জে প্লাস্টিক সামগ্রী তৈরীর কারখানা প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেডের অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধান এবং দুর্ঘটনার জন্য দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে সুপারিশ প্রদানের জন্য পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করেছে শ্রম মন্ত্রণালয়।

মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোল্লা জালাল উদ্দিনকে প্রধান করে পাঁচ সদস্যের তদন্ত কমিটির অন্য সদস্যরা হলেন, যুগ্ম সচিব (শ্রম) এ. টি. এম সাইফুল ইসলাম, শ্রম অধিদপ্তরের পরিচালক মো. আমিনুল ইসলাম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ঢাকার উপ-মহাপরিদর্শক আহমেদ বেলাল এবং একই অধিদপ্তরের উপ-মহাপরিচালক (সেইফটি) মো. কামরুল হাসান।

কমিটিকে আগামী সাত কার্য দিবসের মধ্যে মন্ত্রণালয়ে তদন্ত প্রতিবেদন পেশ করতে বলা হয়েছে। বৃহস্পতিবার (১২ ডিসেম্বর) শ্রম মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, কমিটিকে আরও যেসব বিষয়ে প্রতিবেদন দিতে বলা হয়েছে, সেগুলো হচ্ছে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের পরিদর্শকের মাধ্যমে উক্ত এলাকাসমূহে বিগত বছরে কতগুলো প্লাস্টিক কারখানা পরিদর্শন করা হয়েছে।

এ সকল পরিদর্শনের প্রতিবেদন সমূহের সুপারিশ বাস্তবায়িত হয়েছে কি না? না হয়ে থাকলে তার কারণসমূহ এবং ওই এলাকার প্লাস্টিক কারখানাসমূহের ঝুঁকি নির্ধারণ, ঝুঁকি নিরসনের সুপারিশ দিতে বলা হয়েছে।

বুধবার বিকালে কেরানীগঞ্জের চুনকুটিয়া এলাকায় প্রাইম পেট অ্যান্ড প্লাস্টিক ইন্ডাস্ট্রিজ লিমিটেড কারখানায় অগ্নিকাণ্ডের ওই ঘটনায় এ নিয়ে মোট ১৩ জনের মৃত্যু হল। দগ্ধ আরও ২০ জন ঢাকা মেডিকেলের বার্ন ইউনিটে চিকিৎসাধীন আছেন। তাদের অবস্থাও ভালো নয় বলে চিকিৎসকরা জানিয়েছেন।

আগামী নিউজ/এমআরএস/এএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে