Dr. Neem on Daraz
Victory Day

পৌর নির্বাচনে ৬১ জনের মনোনয়ন বাতিল


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২০, ০৯:৪১ এএম
পৌর নির্বাচনে ৬১ জনের মনোনয়ন বাতিল

ছবি: সংগৃহীত

ঢাকাঃ প্রথম ধাপে ২৫টি পৌরসভায় আগামী ২৮ ডিসেম্বর ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এ ধাপে মেয়র, সাধারণ কাউন্সিলর ও সংরক্ষিত কাউন্সিলর পদে মোট এক হাজার ৩৩৩ জন প্রার্থী সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তার কাছে তাদের মনোনয়নপত্র জমা দিয়েছিলেন।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) ছিল মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন। এদিন মনোনয়ন বাছাইয়ে মেয়র পদে ৯ জন, সাধারণ ওয়ার্ড কাউন্সিলর পদে ৪৭ এবং সংরক্ষিত কাউন্সিলর পদে ৫ জন, অর্থাৎ মোট ৬১ জনের মনোনয়নপত্র বাতিল হয়। ইসি সূত্রে এসব তথ্য জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, প্রথম দফায় ২৫টি পৌরসভায় যাচাই-বাছাই শেষে মেয়র পদে ৯ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। এ পদে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন ১১২ জন। এখন বৈধ প্রার্থীর সংখ্যা ১০৩ জন। সাধারণ ওয়ার্ডে ৪৭ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। জমা দিয়েছিলেন ৯৩৮ জন।

এখন বৈধ প্রার্থী রয়েছে ৮৯১ জন। আর সংরক্ষিত কাউন্সিলর পদে ৫ জনের মনোনয়নপত্র বাতিল হয়েছে। জমা দিয়েছিলেন ২৮৩ জন। বাছাইয়ের পর এখন এ পদে ২৭৮ জন প্রার্থী রয়েছে। তিন পদে মোট মনোনয়নপত্র বৈধ হয়েছে এক হাজার ২৭২ জনের।

ইসির যুগ্ম-সচিব ও পরিচালক (জনসংযোগ) এসএম আসাদুজ্জামান বলেন, মনোনয়নপত্র বাতিল বা বৈধ মনোনয়নপত্রের বিরুদ্ধে আপিল করার জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসকদের আপিল কর্তৃপক্ষ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। বাছাইয়ের পরবর্তী তিন দিনের মধ্যে আপিল কর্তৃপক্ষের কাছে সংক্ষুব্ধরা আবেদন করতে পারবেন।

ইসির তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল গত মঙ্গলবার (১ ডিসেম্বর)। আর রিটার্নিং কর্মকর্তা কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ছিল বৃহস্পতিবার (৩ ডিসেম্বর)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ১০ ডিসেম্বর। ভোট অনুষ্ঠিত হবে ২৮ ডিসেম্বর।

আগামীনিউজ/এএইচ  

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে