Dr. Neem on Daraz
Victory Day

সড়কে পরিবহন আইনের প্রচারণায় ট্রাফিক পুলিশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ডিসেম্বর ১০, ২০১৯, ০৭:০০ পিএম
সড়কে পরিবহন আইনের প্রচারণায় ট্রাফিক পুলিশ

ঢাকা : সড়কে পরিবহন আইন ২০১৮ সম্পর্কে জনসাধারণকে সচেতন করতে প্রচারণা করছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) ট্রাফিক বিভাগ।

মঙ্গলবার (১০ ডিসেম্বর) কাকলি ক্রসিংয়ে পথচারীদের সড়ক পরিবহন আইন ২০১৮ বিষয়ে অবহিত করেন ট্রাফিক উত্তর বিভাগের উপ-পুলিশ কমিশনার প্রবীর কুমার রায়।

এ সময় তিনি, পথচারীদের রাস্তা পারাপারে (ফুটওভার ব্রিজ, জেব্রা ক্রসিং ব্যবহার), ফুটপাত দিয়ে পথচলা, ঝুঁকি নিয়ে রাস্তা পার না হওয়া, রাস্তা পার হতে ট্রাফিক সিগন্যাল মেনে চলা মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্তা পার না হওয়া ইত্যাদি বিষয়ে অবহিত করেন।

তিনি মোটরসাইকেল চালকদের সড়ক পরিবহন আইন ২০১৮ সম্পর্কে দিক নির্দেশনা প্রদান করেন।

এ সময়ে  নতুন ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ আইন বিষয়ে সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে সিটি-বাস চালক, হেলপার, যাত্রী ও পথচারীদের মাঝে সচেতনতামূলক লিফলেট বিতরণ করা হয়।

উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক উত্তর) চালক, হেলপার, পথচারীদের রাস্তা পারাপারে (ফুটওভার ব্রিজ, জেব্রা ক্রসিং ব্যবহার), ফুটপাত দিয়ে পথচলা, ঝুঁকি নিয়ে রাস্তা পার না হওয়া, রাস্তা পার হতে ট্রাফিক সিগন্যাল মেনে চলা, মোবাইল ফোনে কথা বলা অবস্থায় রাস্তা পার না হওয়া, নির্ধারিত বাস স্টপেজে বাস থামানো, চলন্ত অবস্থায় বাসের দরজা বন্ধ রাখা, উল্টাপথে গাড়ি না চালানো, হাইড্রলিক হর্ণ পরিহার করা, স্টপলাইন বরাবর গাড়ি দাঁড় করানো, ড্রাইভিং লাইসেন্স ব্যতীত গাড়ি না চালানো, গাড়ি চালনার আগে গাড়ির অন্যান্য কাগজপত্র সঠিক আছে কি না তা দেখে নেয়া, মহাসড়কে দ্রুতগতিতে গাড়ি না চালানো ইত্যাদি বিষয় মেনে চলার জন্য চালক, হেলপার ও পথচারীদের প্রতি আহ্বান জানান।

একই সঙ্গে ট্রাফিক উত্তর বিভাগের প্রতিটি জোনের গুরুত্বপূর্ণ ইন্টারসেকশন সমূহে সচেতনতামূলক মাইর্কিংয়ের মাধ্যমে জনগণকে ‘সড়ক পরিবহন আইন-২০১৮’ সম্পর্কে অবগত করা হচ্ছে। ভবিষ্যতেও এই ধারা অব্যাহত থাকবে।

আগামী নিউজ/এমআরএস/এএম
 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে