Dr. Neem on Daraz
Victory Day

সামাজিক ব্যাধি শুধু আইন দিয়ে দূর করা সম্ভব নয়


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২০, ০৮:৫০ পিএম
সামাজিক ব্যাধি শুধু আইন দিয়ে দূর করা সম্ভব নয়

সংগৃহীত

ঢাকাঃ বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সামাজিক ব্যাধিগুলো শুধুমাত্র নৈতিক শিক্ষা বা আইন দিয়ে দূর করা সম্ভব নয়। এরজন্য পরিবার, সমাজ ও রাষ্ট্রের সমন্বিত উদ্যোগ গ্রহণ করতে হবে।

মন্ত্রী শনিবার (২৪ অক্টোবর) দুপুরে চাঁদপুর সদর উপজেলায় জাতীয় গনমাধ্যমের সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। এর আগে তিনি চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত জনপ্রতিনিধিদের শপথ গ্রহণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করেন।

মন্ত্রী বলেন, মানুষের প্রতি শ্রদ্ধাবোধের বিষয়ে ছোটবেলা থেকেই শিক্ষা দিতে হবে। এরপরেও সমাজে অপরাধ ঘটে। তার বিচারের জন্য আইনী ব্যবস্থা আরো সুসংহত হয়েছে। তার প্রয়োগও আরো সঠিক ও কঠোরভাবে করার ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমি আশাকরি সচেতনতা যেভাবে বৃদ্ধিপাচ্ছে তাতে সকলের প্রচেষ্টায় সামাজিক ব্যাধি থেকে মুক্ত হতে পারবো।

দীপু মনি বলেন, সামাজিক ব্যাধি রোধে শিক্ষকদের বিশেষভাবে প্রশিক্ষণ দেওয়া হবে। আমাদের শিক্ষা কারিকুলামেও তা অন্তর্ভুক্ত করা হচ্ছে। শিক্ষার উন্নয়নে সরকারের প্রচেষ্টার কথা তুলে ধরেন মন্ত্রী।

এ সময় জেলা আওয়ামী লীগ সহ-সভাপতি ডাঃ জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার নবনির্বাচিত মেয়র মো. জিল্লুর রহমান, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, হাইমচর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুর হোসেন পাটওয়ারী, চাঁদপুর সদর মহিলা ভাইস চেয়ারম্যান আবিদা সুলতানাসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে