Dr. Neem on Daraz
Victory Day

একযোগে কক্সবাজারের ১১৪১ পুলিশ সদস্যকে বদলি


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২০, ০২:৩১ পিএম
একযোগে কক্সবাজারের ১১৪১ পুলিশ সদস্যকে বদলি

ফাইল ছবি

চট্টগ্রামঃ  নানা অনিয়মের জড়িয়ে পড়ার অভিযোগে কক্সবাজার জেলা পুলিশের ১ হাজার ১৪১ কনস্টেবলকে একযোগে বদলি করা হয়েছে। দেশের ইতিহাসে একযোগে জেলা পুলিশে এতোবড় বদলি ঘটনা এই প্রথম।

আজ শুক্রবার (২৫ সেপ্টেম্বর) আনুষ্ঠানিকভাবে তাদের বদলি করা হয়। দুপুরে চট্টগ্রাম রেঞ্জ ডিআইজি মোহাম্মদ আনোয়ার হোসেন এ তথ্য নিশ্চিত করেছেন।

ডিআইজি বলেন, জেলা পুলিশের সকল সদস্যকে আজ বদলি করা হয়েছে। এখন সবাই নতুন সদস্য। আগে পুলিশ সুপার, অতিরিক্ত পুলিশ সুপার, সহকারী পুলিশ সুপার, ওসি পর্যায়ে রদবদল করা হয়েছে। জেলায় এখনো সবাই নতুন অফিসার।

এদিকে বৃহস্পতিবার কক্সবাজার জেলার সকল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ ৩৪ জন ইনস্পেক্টরকে বদলি করা হয়। তার আগে ১৬ সেপ্টেম্বর কক্সবাজার জেলা পুলিশ সুপারকে এবং ২১ সেপ্টেম্বর বদলি করা হয়েছিল আরও ৭ জন কর্মকর্তাকে।

৩১ জুলাই পুলিশের গুলিতে মেজর অবসরপ্রাপ্ত সিনহা মোহাম্মদ রাশেদ নিহতের ঘটনা ঘটে। এই হত্যাকাণ্ডে জড়িত টেকনাফ থানার সাবেক ওসি প্রদীপসহ আটজন গ্রেপ্তার হয়। পরবর্তীতে অভিযুক্ত এপিবিএনের তিনসদস্য ও স্থানীয় তিনজনকে গ্রেপ্তার করা হয়। তারাও জেলে রয়েছেন। সিনহা হত্যাকাণ্ডের পর জেলা পুলিশের ক্রসফায়ার বাণিজ্য, মাদক ব্যবসার সম্পৃক্ততাসহ নানান অনিয়মের অভিযোগ উঠে আসে গণমাধ্যমে। এরপর থেকে পুলিশকে ঢেলে সাজানো শুরু হয়।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে