Dr. Neem on Daraz
Victory Day

প্রতিবন্ধী রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২০, ১০:৩৪ এএম
প্রতিবন্ধী  রায়ার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী

ছবি; সংগৃহীত

ঢাকাঃ মামিজা রহমান রায়ার সঙ্গে ভিডিও কলে কথা বলে তার ইচ্ছা পূরণ করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রী ওই কিশোরীর সঙ্গে হোয়াটসঅ্যাপ এ কথা বলেন। এ সময় কিশোরীটি লকডাউন শেষ হলে প্রধানমন্ত্রীর বাসায় আসার ইচ্ছাও ব্যক্ত করে।

বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারি ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।

এর আগে প্রধানমন্ত্রীর সঙ্গে ভিডিও কলে কথা বলার ইচ্ছা প্রকাশ করে ওই কিশোরী সোশ্যাল মিডিয়ায় পোস্ট দিয়েছিলো৷ রায়া নামের ওই কিশোরী একজন অটিস্টিক৷ সোশ্যাল মিডিয়ায় ওই পোস্টে সাড়া দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কিশোরীটির সঙ্গে ভিডিও কলে কথা বলেন।

এদিকে আওয়ামী লীগের সহযোগী সংগঠন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপিকা অপু উকিল তার ফেসবুক আইডি থেকে পোস্ট দিয়েও প্রধানমন্ত্রীর কথা বলার বিষয়টি জানিয়েছেন। পোস্টে অপু উকিল ওই কিশোরীর সঙ্গে প্রধানমন্ত্রীর ভিডিও কলের দুটি স্থিরচিত্রও প্রকাশ করেছেন।

ফেসবুক পোস্টে অপু উকিল লিখেছেন, ‘নিজের জীবনকে জনগণের জন্য উৎসর্গ করে দিয়ে যিনি প্রতিটি মুহূর্ত এদেশের মানুষের স্বপ্ন সত্যি করতে চান, ইচ্ছা পূরণ করতে চান। তিনি জাতির জনকের কন্যা মানবতার বাতিঘর মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।’

অপু উকিল আরও লিখেছেন, ‘এক কিশোরী প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলার আগ্রহ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছিল। মানবিক প্রধানমন্ত্রী সে কথা জানতে পেরে পরম স্নেহে কিশোরীটির সঙ্গে ভিডিও কল করে শত ব্যস্ততার মধ্যেও কথা বলেছেন।’

এ বিষয়ে বিপ্লব বড়ুয়া বলেন, বিশেষ চাহিদা সম্পন্ন ওই কিশোরী প্রাধানমন্ত্রীর সঙ্গে কথা বলার ইচ্ছা পোষণ করে সোশ্যাল মিডিয়া একটি ভিডিও বার্তা দিলে তা প্রধানমন্ত্রীর নজরে আসে। এর প্রেক্ষিতে তিনি হোয়াটসঅ্যাপ ব্যবহার করে রায়া নামে ওই কিশোরীর সঙ্গে কথা বলেন।

পরে রায়ার শিক্ষিকা হাসিনা হাফিজ প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। বৃহস্পতিবার (১৭ সেপ্টেম্বর) রাত ৮টায় প্রধানমন্ত্রী রায়ার সঙ্গে কথা বলেন বলেও জানান তিনি।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে