Dr. Neem on Daraz
Victory Day

রাজধানীর কোতোয়ালি থানার ওসিসহ পাঁচ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১০, ২০২০, ০৫:১৬ পিএম
রাজধানীর কোতোয়ালি থানার  ওসিসহ পাঁচ পুলিশের বিরুদ্ধে চাঁদাবাজির মামলা

ঢাকা : এবার রাজধানীর কোতোয়ালি থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মিজানুর রহমানসহ পাঁচ পুলিশ সদস্যের বিরুদ্ধে ক্রসফায়ারের ভয় দেখিয়ে চাঁদাবাজির অভিযোগে মামলা করেছেন এক কাপড় ব্যবসায়ী।

সোমবার (১০ আগস্ট) ঢাকা মহানগর হাকিম আবু সুফিয়ান নোমানের আদালতে এ মামলাটি করেন কোতোয়ালি থানার কাপড় ব্যবসায়ী সোহেল। দণ্ডবিধি ৪২০/৪০৬/৫০৬/১০৯/৩৪/৩৮৫/৩৮৬/৩৪৭ ধারাসহ ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫(১)(ক)(খ) ধারায় মামলাটি করা হয়েছে।

আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্ত করে ১৬ সেপ্টেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। একই সঙ্গে পিবিআইয়ের এএসপি পদমর্যাদার একজনকে মামলার তদন্ত কর্মকর্তা নিয়োগের নির্দেশ দিয়েছেন আদালত।

মামলার অপর আসামিরা হলেন- কোতয়ালি থানার উপ-পরিদর্শক পবিত্র সরকার (৪২), খালিদ শেখ (৪৫), সহকারী উপ-পরিদর্শক শাহিনুর রহমান (৪২), কনেস্টবল মো. মিজান (৫২) ও সোর্স মোতালেব।

মামলার বিষয়ে ওসি মিজান বলেন, ‘আমি বিষয়টা শুনেছি। আমি কোথায় চাঁদা দাবি করেছি তা তো বলতে পারছি না।’

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, বাদী সোহেলকে গত ২ আগস্ট কোতোয়ালি থানা এলাকার ওয়াইজঘাট এলাকায় আসামিরা গতিরোধ করেন। এরপর তার দেহ তল্লাশি করে পকেটে থাকা দুই হাজার ৯০০ টাকা নিয়ে যান। টাকা ফেরত চাইলে পুলিশ সদস্যরা তাকে জেএমবি বানিয়ে ক্রসফায়ারের হুমকি দেয় এবং তার পকেটে ২১৪ পিস ইয়াবা দিয়ে থানা হাজতে নিয়ে যায়।

খবর পেয়ে পরিবারের লোকেরা আসলে আসামিরা তাদের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। টাকা না দিলে তাকে জেএমবি ও মাদক মামলায় চালান করে দেয়ার হুমকি দেয়। তখন পরিবারের লো্কেরা আসামিদের ২ লাখ টাকা দেয়। এরপর বাদীকে নন-এফআইআর মূলে আদালতে চালান করা হয়। হাজত থেকে বাদী বের হওয়ার পর ঘটনা প্রকাশ করলে ক্রসফায়ারের হুমকি দেয় আসামিরা।

আগামীনিউজ/এমজামান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে