Dr. Neem on Daraz
Victory Day

এবারের ঈদ যাত্রার পাঁচ দিনে সড়কে ঝরল ৩৫ প্রাণ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৫, ২০২০, ১১:১৮ এএম
এবারের ঈদ যাত্রার পাঁচ দিনে সড়কে ঝরল ৩৫ প্রাণ

পবিত্র ঈদুল আজহার আগের দিন শুক্রবার থেকে গতকাল মঙ্গলবার পর্যন্ত বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় ৩৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে স্কুলের প্রধান শিক্ষক ও ব্যবসায়ী রয়েছেন।

যশোর :যশোরে পৃথক দুটি সড়ক দুর্ঘটনায় দুই জন নিহত হয়েছেন। মঙ্গলবার যশোর-বেনাপোল মহাসড়কের পুলেরহাট ও যশোর-মাগুরা মহাসড়কের খাজুরায় এ দুর্ঘটনা ঘটে। নিহতরা হলেন—বাঘারপাড়া উপজেলার তৈয়ব আলী (৫০) ও যশোর উপজেলার জাহিদ হোসেন।

হবিগঞ্জ :ঢাকা-সিলেট মহাসড়কে শায়েস্তাগঞ্জে একটি বাস নিয়ন্ত্রণ হারিয়ে অপর বাসকে ধাক্কা দিলে দুই জন নিহত হয়েছেন। এরা হলেন—আউয়াল মিয়া (৪৫) ও চানমিয়া (২৫)।

মাগুরা :গতকাল মাগুরা-নড়াইল ভায়া গঙ্গারামপুর সড়কের মাগুরা সদর উপজেলার বাটাজোড়ে সড়ক দুর্ঘটনায় জনপল সরকার (৩১) নামে এক ফল ব্যবসায়ী নিহত হয়েছে।

নন্দীগ্রাম (বগুড়া) : শুক্রবার ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে পাথরবোঝাই ট্রাকের চাপায় শাপলা খাতুন (২৮) নামে এক এনজিওকর্মী নিহত হয়েছেন।

ফুলবাড়ী (দিনাজপুর) :ফুলবাড়ী উপজেলার শিবনগর গ্রামের গতকাল বিয়ের বরযাত্রীর বাসের চাকায় পিষ্ট হয়ে মোহসেনা বেগম (৫৫) নামে এক প্রতিবন্ধী নারী নিহত হয়েছেন।

কালাই (জয়পুরহাট) :গতকাল কালাইয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ভটভটি উলটে খাদে পড়ে মাবিয়া বিবি (৭৪) নামে এক বৃদ্ধা নিহত হয়েছেন।

কিশোরগঞ্জ ও কটিয়াদী :গত সোমবার কটিয়াদী উপজেলার কটিয়াদী-মঠখোলা সড়কের আদমপুর নামক স্থানে মাইক্রোবাসের ধাক্কায় আফিলউদ্দিন (৭০) নামে এক বৃদ্ধ নিহত ও তার নাতনি নুসরাত গুরুতর আহত হয়েছেন।

ধামরাই (ঢাকা) :সোমবার ধামরাইয়ে ঢাকা-আরিচা মহাসড়কে বাথুলী বাসস্ট্যান্ডে ঢাকা অভিমুখী একটি পিকাপভ্যান ও ঢাকা থেকে ছেড়ে আসা ফাল্গুনী পরিবহনের বাসের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে পিকাপের চালকসহ তিন জন নিহত হয়েছেন।

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) ও ওসমানীনগর (সিলেট) :ওসমানীনগরে শুক্রবার প্রাইভেটকার ও বাসের মুখোমুখি সংঘর্ষে প্রাইভেটকার চালকসহ একই পরিবারের পাঁচ জন নিহত হয়েছেন। নিহতরা হলেন—সুনামগঞ্জের দিরাইয়ের শ্যামারচর গ্রামের স্বপন কান্তি দাস (৪৫) ও তার স্ত্রী লাভলী রানী সরকার (৩৭), তাদের যমজ সন্তান শৈবাল (৯) ও সৌমিত্র (৯), প্রাইভেটকারচালক মৌলভীবাজার জেলার কমলগঞ্জের আব্দুল হাশিম (৪৫)। এছাড়া স্বপন কুমারের আরেক সন্তান সৌরভ দাস গুরুতর আহত অবস্থায় সিলেট এম এ জি ওসমানী হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন।

ফকিরহাট ও মোরেলগঞ্জ (বাগেরহাট) :শনিবার ফকিরহাট থেকে মোটরসাইকেল খুলনায় বোনের বাড়িতে বেড়াতে যাওয়ার পথে খুলনা-মংলা মহাসড়কে দুর্ঘটনায় চিতলমারি উপজেলার চোদ্দহাজারি গ্রামের নওশের তালুকদারের পুত্র মুজিবর তুলুকদার (২৮) ও কচুয়ার ধোপাখালী গ্রামের আবুল হাসানের পুত্র রুহুল (২৩) নিহত হয়েছেন। এদিকে মোরেলগঞ্জে গতকাল মান্নান খান (৫০) নামে এক পান বিক্রেতা মাইক্রোচাপায় নিহত হয়েছেন।

গাংনী (মেহেরপুর) :রবিবার উপজেলার বামন্দী সড়কের গোহাট সংলগ্ন এলাকায় মোটরসাইকেল ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে দুই জন নিহত হয়েছে। এরা হলেন—মোটরসাইকেল চালক গাংনী উপজেলার ব্রজপুর গ্রামের মৃত আকরাম হোসেনের ছেলে মকবুল হোসেন (৩০) ও আরোহী একই উপজেলার চরগোয়াল গ্রামের আব্দুল আওয়ালের ছেলে আক্তারুজ্জামান (২৮)।

কুষ্টিয়া ও পাংশা (রাজবাড়ী) :কালুখালীতে ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন। এরা হলেন—দৌলতপুর থানার মথুরাপুরের আবু ফরহাদের ছেলে আব্দুল্লাহ আবু সাঈদ (২২) ও হামিদুলের ছেলে শিমুল (২৫)।

মাদারীপুর :রবিবার মাদারীপুর শরীয়তপুর মহাসড়কের মহিষেরচরে সড়ক দুর্ঘটনায় আ. রব সরদার (৫০) নামে এক ইজিবাইক চালক নিহত হয়েছেন।

কুমিল্লা :কুমিল্লায় বাস উলটে সোহাগ ভুঁইয়া নামের এক পথচারী, পৃথক দুর্ঘটনায় শামছুন্নাহার ও আবুবকর ছিদ্দিক নামে আরো দুই বাস যাত্রীসহ তিন জন নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার ও গত রবিবার ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে জেলার দাউদকান্দি ও চান্দিনা উপজেলা এলাকায় এসব দুর্ঘটনা ঘটে।

চাঁপাইনবাবগঞ্জ :সোমবার মোটরসাইকেলে শহর থেকে বাড়ি ফেরার পথে বাসের ধাক্কায় একটি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সারওয়ার কাউনাইন (৫৮) দুর্ঘটনায় নিহত হয়েছেন।

সিরাজগঞ্জ :শুক্রবার সলঙ্গা থানার চড়িয়া কান্দিপাড়া এলাকায় ট্রাকের ত্রিমুখী সংঘর্ষে আতিয়া খাতুন (৩৫) নামে এক নারী নিহত হয়েছেন। আতিয়া রাজশাহীর পঠিয়ার সাগর হোসেনের স্ত্রী।

ফরিদপুর (পাবনা) :সোমবার পাবনার ফরিদপুর উপজেলার ডেমড়ায় দুই নছিমনের সংঘর্ষে সাঁথিয়া উপজেলার নাড়িয়াগদাই গ্রামের মৃত হাবিবুর শেখের মেয়ে সালেহা খাতুন (৩৭) নিহত হয়েছেন।

কিশোরগঞ্জ ও সৈয়দপুর (নীলফামারী) :নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলায় কুমিল্লাগামী একটি কোচের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে মোটরসাইকেল আরোহী একই পরিবারের তিন জন নিহত হয়েছে। এরা হলেন—লিটন মিয়ার স্ত্রী রুমা (২৪) তাদের চার বছরের শিশু সন্তান রাহিম ও লিটনের শ্যালিকা আদুরী (১৭)। এদিকে সৈয়দপুরে দুটি মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে গুরুতর আহত মিজানুর রহমান (৩২) নামে এক যুবক রবিবার মারা গেছেন।

শায়েস্তাগঞ্জ (হবিগঞ্জ) :গতকাল শায়েস্তাগঞ্জে ঢাকা-সিলেট মহাসড়কে দ্রুতগামী বাস নিয়ন্ত্রণ হারিয়ে অপর বাসকে ধাক্কা দিলে দুই জন নিহত ও ১০ জন আহত হয়েছেন।

 

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে