Dr. Neem on Daraz
Victory Day

করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ৩০ জনের মৃত্যু


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ৩, ২০২০, ০৩:২২ পিএম
করোনায় ২৪ ঘণ্টায় দেশে আরও ৩০ জনের মৃত্যু

ঢাকা : বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসে (কোভিড-১৯) দেশে প্রতিদিনই বাড়ছে মৃতের সংখ্যা। রোববার (২ আগস্ট)  ‍দুপুর থেকে আজ (৩ আগস্ট) দুপুর পর্যন্ত ২৪ ঘণ্টায় এই ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন আরও ৩০ জন। ফলে বাংরাদেশে করোনায় এ পর্যন্ত মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে তিন হাজার ১৮৪ জনে।
এছাড়া গত ২৪ ঘণ্টায় সারাদেশে মোট ৪,২৪৯ টি নমুনা পরীক্ষা করা হয। এরমধ্যে পজেটিভ হয়েছেন ১ হাজার ৩৫৬ জন। এনিয়ে দেশে এ পর্যন্ত মোট করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ লাখ ৪২ হাজার ১০২ জন।

সোমবার (৩ আগস্ট) দুপুরে করোনাভাইরাস সংক্রান্ত দৈনিক বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। বুলেটিনে বরাবরের মতো করোনা থেকে সুরক্ষিত ও সুস্থ থাকতে সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান তিনি।

এদিকে সারাদেশে কোভিড-১৯ রোগ থেকে এখন পর্যন্ত মোট ১৬৬ জন সুস্থ হয়ে উঠেছেন। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ লাখ ৩৭ হাজার ৯০৫ জন।

বুলেটিনে জানানো হয়েছে গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন, তাদের মধ্যে ২৫ জন পুরুষ, আর নারী ৫ জন। এছাড়া ২৭ জন হাসপাতালে এবং ৩ জন বাড়িতে মারা গেছেন। তাদের মধ্যে ঢাকা বিভাগে ১৫ জন, চট্টগ্রামে ৫ জন, রাজশাহীতে ৩ জন, খুলনায় ৪ জন এবং সিলেট, মংমনসিংহ ও রংপুর বিভাগে ১ জন করে মারা গেছেন।

বুলেটিনে আরও জানানো হয় গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে ৩১-৪০ বছর বয়সের মধ্য রয়েছেন ২ জন। ৪১-৫০ বছর বয়সের মধ্যে ৩ জন; ৫১-৬০ বছর বয়সের মধ্যে ৪ জন; ৬১-৭০ বছর বয়সের মধ্যে ১৪ জন; ৭১-৮০ বছর বয়সের মধ্যে ৫ জন; ৮১-৯০ বছর বয়সের মধ্যে ১ জন এবং ৯১- ১০০ বছর বয়সের ১ জন।


আগামীনিউজ/এমজামান

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে