Agaminews
Dr. Neem Hakim
Dr. Neem Hakim

ঈদের জামাতে করোনা মুক্তির বিশেষ দোয়া


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: আগস্ট ১, ২০২০, ১০:৪৫ এএম
ঈদের জামাতে করোনা মুক্তির বিশেষ দোয়া

ছবি : সংগৃহীত

ঢাকা : করোনা সংক্রমণ থেকে সুরক্ষায় স্বাস্থ্যবিধি মেনে দেশের মসজিদে মসজিদে ঈদের জামাতে অংশ নিয়েছেন দেশের ধর্মপ্রাণ মুসলমান। নামাজ শেষে মোনাজাতে মহান আল্লাহর দরবারে করোনা থেকে মুক্তির বিশেষ দোয়া করা হয়েছে।

শনিবার জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত সিনিয়র পেশ ইমাম হাফেজ মুফতি মাওলানা মো. মিজানুর রহমানের ইমামতিতে অনুষ্ঠিত হয়। নামাজ শেষে মোনাজাতে করোনাভাইরাসে আক্রান্ত ও মৃতদের জন্য দোয়া এবং দেশ ও জাতির কল্যানে কামনা করেন। 

মিজানুর রহমান মোনাজাতে বলেন, ‘করোনাভাইরাসে আক্রান্তদের সুস্থতা দান করুন। আপনি এই ভাইরাস থেকে বাংলাদেশকে রক্ষা করুন, আমাদের দয়া করুন. শেফা দান করে দিন। সারা পৃথিবীর মানুষকে ক্ষমা করে দিন। সারাবিশ্বকে করোনামুক্ত করে দিন। আমিন।’

এছাড়াও এ সময় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার নিহত পরিবারের রুহের মাগফিরাত, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা করা হয়।

সদ্য প্রয়াত ধর্মমন্ত্রী অ্যাড. শেখ মোহাম্মদ আব্দুল্লাহর মাগফিরাত এবং জামাতে উপস্থিত ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপসের দীর্ঘায়ুর জন্য দোয়া করা হয়। 

এদিকে, সকাল থেকেই মাস্ক পরে মুসল্লিরা দলে দলে বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাতে অংশ নেয়ার জন্য যোগ দেয়। নির্ধারিত সময় সকাল ৭টায় প্রথম জামাত অনুষ্ঠিত হয়। 

প্রতি বছর ত্যাগের মহিমায় মুসলমানদের সবচেয়ে বড় এই ধর্মীয় উৎসব কোরবানির ঈদ নামেও পরিচিত। 

এবারে এমন সময়ে ঈদ ঈদযাপিত হচ্ছে যখন বৈশি^ক মহামারী করোনায় বিপর্যস্ত অন্যদিকে দেশের বিস্তির্ণ এলাকায় চলছে বন্যা। 

 

আগামীনিউজ/এসপি
 

Dr. Neem