Dr. Neem on Daraz
Victory Day

গাড়ির চাপ বেড়েছে বঙ্গবন্ধু সেতুতে, দুর্ভোগ বেড়েছে সাধারণ মানুষের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ৩১, ২০২০, ০৬:৩৭ পিএম
গাড়ির চাপ বেড়েছে বঙ্গবন্ধু সেতুতে, দুর্ভোগ বেড়েছে সাধারণ মানুষের

স্বাভাবিক সময়ে বঙ্গবন্ধু সেতু দিয়ে প্রতিদিন ১২ থেকে ১৩ হাজার যানবাহন পারাপার হয়। সেখানে গতকাল বৃহস্পতিবার ভোর ৬টা থেকে শুরু করে আজ শুক্রবার ভোর ৬টা পর্যন্ত ৪৮ হাজার ৩২১টি যানবাহন সেতু দিয়ে পার হয়েছে।

অতিরিক্ত এই গাড়ির চাপে বঙ্গবন্ধু সেতু থেকে টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার গোড়াই পর্যন্ত ৬৫ কিলোমিটার মহাসড়কে দেখা দিয়েছে যানজট। ফলে করোনাকালের ঈদযাত্রায় বের হওয়া হাজার হাজার ঘরমুখো মানুষ রাস্তায় চরম দুর্ভোগে পড়েছে।

আজ শুক্রবার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের এলেঙ্গা থেকে করটিয়া পর্যন্ত ২০ কিলোমিটার ঘুরে দেখা যায়, উত্তর ও দক্ষিণবঙ্গগামী যানবাহন একটির সঙ্গে একটি গা লাগিয়ে খুব ধীরগতিতে চলছে। কোথাও কোথাও আটকে আছে যানজটে।

এলেঙ্গা বাসস্ট্যান্ড এলাকায় সিএনজি স্টেশনে ঢাকা থেকে ছেড়ে আসা মাইক্রোবাসের চালক শহিদুল ইসলাম জানান, স্বাভাবিক সময়ে ঢাকা থেকে আড়াই ঘণ্টায় এলেঙ্গা আসা যায়। কিন্তু যানজট পারি দিয়ে তাঁর এলেঙ্গা পৌঁছাতে সময় লেগেছে আট ঘণ্টা। মির্জাপুর, পাকুল্যা, নাটিয়াপাড়া, করটিয়া, টাঙ্গাইল শহর বাইপাস মোড়সহ বিভিন্ন স্থানে যানজটে পড়তে হয়েছে।

ঢাকা থেকে ব্যক্তিগত গাড়ি নিয়ে টাঙ্গাইলের উদ্দেশে রওনা হওয়া শামীমুর রহমান জানান, পাঁচ ঘণ্টায় মির্জাপুর পর্যন্ত এসে দুই ঘণ্টা সেখানে যানজটে আটকা পড়েছিলেন। পরে একটু একটু করে আড়াই ঘণ্টায় মির্জাপুর থেকে ২০ কিলোমিটার পথ পাড়ি দিয়ে করটিয়া পৌঁছেছেন।

মহাসড়কে দায়িত্বরত টাঙ্গাইলের অতিরিক্ত পুলিশ সুপার শফিকুল ইসলাম জানান, বৃহস্পতিবার রাতে সিরাজগঞ্জের দিকে গাড়ি টানতে না পারা, সেতুর ওপর গাড়ি বিকল হয়ে যাওয়াসহ বিভিন্ন কারণে পাঁচ দফায় ৮৯ মিনিট সেতুর টোল প্লাজা বন্ধ ছিল। এই কারণে যানজটে লেগে যায়। তা ছাড়া স্মরণকালের সবচেয়ে বেশি যানবাহন এ রাস্তায় চলাচল করেছে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে