Dr. Neem on Daraz
Victory Day

সাবেক স্বারাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন মারা গেছেন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুলাই ১০, ২০২০, ১২:৪৯ এএম
সাবেক স্বারাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন মারা গেছেন

ঢাকা : থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। 

বৃহস্পতিবার  ( ৯ জুলাই) বাংলাদেশ সময় রাত ১১টা ২৫ মিনিটে তিনি মারা গেছেন। এ বিষয়টি নিশ্চিত করেছেন তার ব্যক্তিগত সহকারী মজিবুর রহমান । তার বয়স হয়েছিল ৭৭ বছর।

সাহারা খাতুনের মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শোকবার্তায় প্রধানমন্ত্রী বলেন, তার মৃত্যুতে দেশ ও জাতি একজন দক্ষ নারী নেত্রী এবং সৎ জননেতাকে হারালো। আমি হারালাম এক পরীক্ষিত ও বিশ্বস্ত সহযোদ্ধাকে।

উল্লেখ্য, শেখ হাসিনার ২০০৯-১৩ সরকারে প্রথমে স্বরাষ্ট্রমন্ত্রী এবং পরে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী হিসেবে দায়িত্ব পালন করেছেন।

বেশ কিছুদিন জ্বর, অ্যালার্জিসহ বার্ধক্যজনিত বিভিন্ন রোগে ভুগছিলেন। অসুস্থ অবস্থায় গত ২ জুন সাহারা খাতুন ঢাকার ইউনাইটেড হাসপাতালে ভর্তি হন। এখানে তার অবস্থার অবনতি হলে গত ১৯ জুন সকালে তাকে আইসিইউতে নেয়া হয়।

এরপর অবস্থার উন্নতি হলে তাকে গত ২২ জুন দুপুরে আইসিইউ থেকে এইচডিইউতে (হাই ডিপেন্ডেন্সি ইউনিট) স্থানান্তর করা হয়। পরে ২৬ জুন সকালে শারীরিক অবস্থার অবনতি হলে আবারও তাকে আইসিইউতে নেয়া হয়। 

পরে তাকে উন্নতচিকিৎসার জন্য থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে পাঠানো হয়েছিল।

 

আগামীনিউজ/এসপি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে