Dr. Neem on Daraz
Victory Day
উদ্ধারকারী জাহাজের ধাক্কা

পোস্তগোলা সেতুতে ফাটল, যান চলাচল বন্ধ


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ৩০, ২০২০, ০১:৩২ এএম
পোস্তগোলা সেতুতে ফাটল, যান চলাচল বন্ধ

বাংলাদেশ-চীন মৈত্রী সেতু-১ (পোস্তগোলা সেতু) -ফাইল ছবি

ঢাকা : সদরঘাটে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে যাওয়ার সময় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উদ্ধারকারী জাহাজের ধাক্কায় পোস্তগোলায় বাংলাদেশ-চীন মৈত্রী সেতু-১ (প্রথম বুড়িগঙ্গা সেতু) ক্ষতিগ্রস্থ হয়েছে। এ কারণে সোমবার (২৯ জুন) সন্ধ্যা থেকে এ সেতুতে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে সড়ক ও জনপথ বিভাগ (সওজ)।

সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা অঞ্চল) সবুজ উদ্দিন খান বলেন, ‘সেতুর একটি জায়গায় ফাটল দেখা দেয়ায়, যানবাহন চলাচল স্থগিত করা হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) আমাদের বিশেষজ্ঞরা সেতুর ক্ষতিগ্রস্থ অংশ পরিদর্শন করার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।’

ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগের ওয়ারী জোনের সহকারী কমিশনার (এসি) তারিকুল ইসলাম বলেন, বিআইডব্লিউটিএর উদ্ধারকারী জাহাজের ধাক্কায় পোস্তগোলা সেতু ক্ষতিগ্রস্ত হয়েছে। এ কারণে ওই সেতুতে সব ধরনের যান চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। মঙ্গলবার (৩০ জুন) সকালে বিশেষজ্ঞ দল গিয়ে দেখার পর পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

সংশ্লিষ্টরা জানিয়েছেন সোমবার (২৯ জুন) সকালে বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করতে নারায়ণগঞ্জ থেকে সদরঘাট লঞ্চ টার্মিনালের দিকে যাচ্ছিল  (বিআইডব্লিউটিএ) উদ্ধারকারী জাহাজ। ওই জাহাজের ধাক্কায় সেতুতে ফাটল দেথা দিয়েছে।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক জানান, উদ্ধারকারী জাহাজের মাস্টার দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছতে চাইছিলেন। ভুলে সেতুতে আঘাত লাগতে পারে। তবে, যে ফাটল তৈরি হয়েছে, তা তেমন মারাত্মক নয়।

উল্লেখ্য, পুরান ঢাকার ফরাশগঞ্জ-শ্যামবাজার এলাকা সংলগ্ন বুড়িগঙ্গা নদীতে সোমবার (২৯ জুন) সকাল ১০টার দিকে ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ৫০ যাত্রী নিয়ে ডুবে যায় মর্নিং বার্ড নামে একটি ছোট লঞ্চ। শেষ খবর পাওয়া পর্যন্ত লঞ্চটি থেকে নারী-শিশুসহ মোট ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এছাড়া দুর্ঘটনার প্রায় ১২ ঘণ্টা পর সুমন বেপারি নামে এক যাত্রীকে জীবিত অবস্থায় উদ্ধার করা হয়।

আগামীনিউজ/মনির

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে