Dr. Neem on Daraz
Victory Day

লঞ্চডুবি : ১৩ ঘণ্টা পর একজনকে জীবিত উদ্ধার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৯, ২০২০, ১১:০৯ পিএম
লঞ্চডুবি : ১৩ ঘণ্টা পর একজনকে জীবিত উদ্ধার

সংগৃহীত

ঢাকা : বুড়িগঙ্গায় ডুবে যাওয়া মর্নিং বার্ড লঞ্চের ভেতর থেকে জীবিত অবস্থায় উদ্ধার  মধ্যবয়সী এক ব্যক্তি। তার নাম সুমন বেপারি। আনুমানিক রাত ১০টার দিকে ডুবুরিরা যখন টিউবের মাধ্যমে লঞ্চটি ওপরে তোলার চেষ্টা করছিলেন এবং লঞ্চটির একাংশ ওপরে উঠে আসছিল ঠিক তখনই ওই ব্যক্তি লঞ্চ থেকে বেরিয়ে আসেন। রাজধানীর মিটফোর্ড হাসপাতালে তাকে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তাকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। ডুবুরিরা তাৎক্ষণিকভাবে তাকে লাইফ জ্যাকেটে ঢেকে এবং শরীর মেসেজ করে তার শরীর গরম করার চেষ্টা করেন। এরপর ওই ব্যক্তি চোখ মেলে তাকান। চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানোর প্রক্রিয়া চলছে।

কোস্টগার্ড ও নেভির কর্মকর্তারা জানান, তারা যখন উদ্ধার হওয়া ব্যক্তিটিকে বিভিন্ন প্রশ্ন করছিলেন তিনি চোখের ইশারায় তার জবাব দেয়ার চেষ্টা করছিলেন। তবে দীর্ঘ সময় পানির নিচে আটকে থাকায় তার শরীরের তাপমাত্রা নেমে গিয়েছিল। পানির নিচে তলিয়ে গেলেও এ ব্যক্তি কীভাবে বেঁচে গেলেন তা নিয়ে জল্পনা-কল্পনা চলছে।

ধারণা করা হচ্ছে, তিনি যেখানে আটকা পড়েছিলেন সেখানে হয়তো সেভাবে পানি প্রবেশ করেনি। আজ যখন টিউবের মাধ্যমে বিশেষ প্রক্রিয়ায় লঞ্চটি উদ্ধার প্রচেষ্টার সময় সামান্য ভেসে ওঠার পর ওই ব্যক্তি নিজের প্রচেষ্টায় বেরিয়ে আসেন এবং উদ্ধার কর্মীরা তাকে দেখতে পেয়ে উদ্ধার করে নৌকায় তোলেন।

এর আগে ডুবে যাওয়া মর্নিং বার্ড লঞ্চ থেকে এ পর্যন্ত নারী-শিশুসহ ৩২ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে বলে বিআইডব্লিউটিএ চেয়ারম্যান কমডোর গোলাম সাদেক জানিয়েছিলেন। বেশ কয়েকজন যাত্রী নিখোঁজ রয়েছেন বলেও জানান।

উল্লেখ্য, সোমবার (২৯ জুন) সকাল ১০টায় ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ৫০ যাত্রী নিয়ে ডুবে যায় লঞ্চটি।

আগামীনিউজ/এসপি

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে