Dr. Neem on Daraz
Victory Day

বুড়িগঙ্গায় লঞ্চডুবি : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২৯, ২০২০, ০১:৫৪ পিএম
বুড়িগঙ্গায় লঞ্চডুবি : ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন

সংগৃহীত

ঢাকা : বুড়িগঙ্গা নদীতে লঞ্চডুবি এ ঘটনায় ৩০ জনেরও বেশি যাত্রীর মৃত্যুতে সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে নৌপরিবহন মন্ত্রণালয়। সোমবার (২৯ জুন) এ সংক্রান্ত একটি অফিস আদেশ জারি করেছে তারা।

কমিটিতে নৌপরিবহন মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (উন্নয়ন) মো. রফিকুল ইসলাম খানকে আহ্বায়ক এবং বিআইডব্লিউটিএ’র পরিচালক (নৌ নিরাপত্তা) মো. রফিকুল ইসলামকে সদস্য সচিব করা হয়েছে।

কমিটির অন্য সদস্যরা হলেন- নৌপরিবহন অধিদফতরের চিফ নটিক্যাল সার্ভেয়ার ক্যাপ্টেন জসিম উদ্দিন সরকার, বিআইডব্লিউটিসির প্রধান প্রকৌশলী, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের নেভাল আর্কিটেকচার অ্যান্ড মেরিন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহযোগী অধ্যাপক পর্যায়ের একজন প্রতিনিধি, ফায়ার সার্ভিস অধিদফতরের একজন উপযুক্ত প্রতিনিধি এবং নৌ পুলিশের একজন উপযুক্ত প্রতিনিধি ।

কমিটির সদস্যরা দুর্ঘটনার কারণ উদঘাটন, দুর্ঘটনার জন্য দায়ি ব্যক্তি/সংস্থাকে শনাক্তকরণ এবং দুর্ঘটনা প্রতিরোধে করণীয় উল্লেখ করে সুনির্দিষ্ট সুপারিশ প্রদান করবেন।

কমিটিকে আগামী সাত দিনের মধ্যে নৌপরিবহন মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করতে হবে বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়েছে।

এর আগে আজ (২৯ জুন) সকাল ১০টার দিকে  মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাট কাঠপট্টি ঘাটে ভেড়ানোর আগ মুহূর্তে ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ লঞ্চের ধাক্কায় ৫০ যাত্রী নিয়ে ডুবে যায় লঞ্চটি।  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরের ডিউটি অফিসার রোজিনা আক্তার জানান, কুমিল্লা ডক এরিয়ার পাশে লঞ্চটি ডুবেছে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দলসহ, কোস্টগার্ড ও নৌবাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে অনুসন্ধান শুরু করেন। শেষ খবর পাওয়া পর্যন্ত মোট ৩১ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে।

আগামীনিউজ/তরিকুল/জেএফএস/মনির

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে