Dr. Neem on Daraz
Victory Day

গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫, নতুন আক্রান্ত ২৪২৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ৪, ২০২০, ০২:৪০ পিএম
গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩৫, নতুন আক্রান্ত ২৪২৩ জন: স্বাস্থ্য অধিদপ্তর

ছবি সংগৃহীত

ঢাকা: গত ২৪ ঘণ্টায় (৮৯ তম দিনে) দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৭৮১ জনের। এছাড়া ১২ হাজার ৬৯৪টি নমুনা পরীক্ষা করে নতুন শনাক্ত হয়েছেন ২৪২৩জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ হাজার ৫৬৩ জনে। 

বৃহস্পতিবার (০৪ জুন) দুপুর আড়াইটায় রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইন বুলেটিন যুক্ত হয়ে এ তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট ৩ লাখ ৫৮ হাজার ২৭৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৫০টি ল্যাবে সর্বমোট ১৩ হাজার ৭৮৮টি নমুনা সংগ্রহ করে এর মধ্যে মোট ১২ হাজার ৬৯৪টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ৪২৩ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫৭ হাজার ৫৬৩ জন। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরো ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭৮১ জনে। 

নাসিমা সুলতানা জানান, নতুন মারা যাওয়া ৩৫ জনের বয়সের বিশ্লেষণে দেখা যায় ২১ থেকে ৩০ বছরের মধ্যে তিন জন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে এক জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে তিন জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে চৌদ্দ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে এগারো জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন।

এদের মধ্যে ২৯ জন পুরুষ আর ৬ জন নারী। এদের ঢাকা বিভাগের ২১ জন, চট্টগ্রাম বিভাগের ৯ জন, সিলেট বিভাগের ২ জন, রাজশাহী বিভাগে ১ জন, বরিশাল বিভাগে ১ জন এবং খুলনা বিভাগে ১ জন।

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় আরো  ৫৭১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সব মিলিয়ে কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ১২ হাজার ১৬১ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা আক্তার সবাইকে এ সময় কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

আগামীনিউজ/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে