Dr. Neem on Daraz
Victory Day

আল্লামা নুরুল ইসলাম হাশেমী আর নেই, চট্টগ্রামে শোকের ছায়া


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ২, ২০২০, ১২:০৩ পিএম
আল্লামা নুরুল ইসলাম হাশেমী আর নেই, চট্টগ্রামে শোকের ছায়া

ছবি সংগৃহীত

ঢাকা: ‘ইমামে আহলে সুন্নাত’-খ্যাত আহলে সুন্নাত ওয়াল জামা’আত বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা কাজী মুহাম্মদ নুরুল ইসলাম হাশেমী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (২ মে) ভোর ৫টার দিকে চট্টগ্রাম আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৯৩ বছর। 

আল্লামা কাজী নুরুল ইসলাম হাশেমী গত শনিবার (৩০ মে) সকালে গুরুতর অসুস্থ হলে তাকে নগরীর আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে ভর্তি করা হয়। আহলে সুন্নত আল্লামা কাজী নুরুলইসলাম হাশেমীর বাড়ি বায়েজিদ বোস্তামী থানা বটতল এলাকায়।

তিনি আহলে সুন্নাত ওয়াল জামাত বাংলাদেশের ইমাম। এছাড়া প্রবীণ আলেম হিসেবে তিনি সবার কাছে পরিচিত। সারা দেশে তার লাখো মুরিদ রয়েছেন। সারাদেশে বেশ কয়েকটি মাদ্রাসার প্রতিষ্ঠাতা কাজী নুরুল ইসলাম হাশেমী। আল্লামা কাজী নুরুল ইসলাম হাশেমী দীর্ঘদিন যাবৎ শ্বাসকষ্ট ও বার্ধক্যজনিত অসুস্থতায় ভুগছিলেন। তার মৃত্যুতে চট্টগ্রামসহ দেশজুড়ে আলেম-ওলামাদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। 

তার মৃত্যুতে পৃথক বিবৃতিতে গভীর শোক ও শ্রদ্ধা এবং শোকাহত স্বজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন চট্টগ্রাম সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন, সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান, সাবেক মেয়র যথাক্রমে মাহমুদুল ইসলাম চৌধুরী, মীর মোহাম্মদ নাছির উদ্দিন, মনজুর আলম, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি মাহাতাব উদ্দিন চৌধুরী, চট্টগ্রাম নাগরিক উদ্যোগ আহ্বায়ক রিয়াজ হায়দার চৌধুরী ও সদস্য সচিব শেখ মুজিব আহমদসহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে