Dr. Neem on Daraz
Victory Day

স্বাস্থ্যবিধি মেনেই চালু গণপরিবহন, ভাড়া বাড়লো ৬০ শতাংশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জুন ১, ২০২০, ১০:৩৪ এএম
স্বাস্থ্যবিধি মেনেই চালু গণপরিবহন, ভাড়া বাড়লো ৬০ শতাংশ

ছবি সংগৃহীত

ঢাকা: মহামারি করোনা পরিস্থিতিতে টানা দীর্ঘ দুই মাসের বেশি সময় বন্ধ থাকার পর সারা দেশে আজ থেকে শুরু হয়েছে বাস চলাচল। তবে যাত্রীদের গুনতে হচ্ছে অতিরিক্ত ৬০ শতাংশ বাড়তি ভাড়া।

সোমবার (০১জুন) স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক যাত্রী নিয়ে চলার নির্দেশ দিয়েছে বিআরটিএ। নিয়ম মানা হচ্ছে কিনা তা তদারকি করতে কমিটিও গঠন করা হয়েছে। দীর্ঘদিন টার্মিনাল আর গ্যারেজে পড়ে থাকা বাসগুলো পরিস্কার-পরিচ্ছন্ন আর মেরামতের কাজ শেষে রাস্তায় নেমেছে। এরই মধ্যে স্বাস্থ্যবিধি মেনে অর্ধেক আসনে যাত্রী নিয়ে বাস চালানোর সিদ্ধান্তে প্রস্তুতি নেন মালিক ও শ্রমিকরা।

স্বাস্থ্যবিধি এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে বিআরটিএ, পরিবহন মালিক সমিতি ও প্রশাসনের সমন্বয়ে কমিটি গঠন করা হয়েছে। দূরপাল্লায় মানা হলেও রাজধানীতে সামাজিক দূরত্ব কতটুকু মানা সম্ভব হবে তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্লাহ।

এর আগে গতকাল রোববার বাসভাড়া ৬০ শতাংশ বাড়িয়ে প্রজ্ঞাপন জারি করেছে সরকার। বাসের রেজিস্ট্রেশন সার্টিফিকেটে উল্লেখ করা মোট আসনের অর্ধেক আসনের বেশী এবং দাঁড় করিয়ে কোনো যাত্রী বহন করা যাবে না বলেও প্রজ্ঞাপনে উল্লেখ রয়েছে। করোনা জনিত সংকট দূর হলে আবার আগের ভাড়া কার্যকর হবে বলেও জানানো হয়েছে এতে। তবে ভাড়া বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত করার দাবি জানিয়েছে যাত্রী কল্যাণ সমিতি ও ক্যাব।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে