Dr. Neem on Daraz
Victory Day

খুলছে সরকারি-বেসরকারি অফিস, ঢাকায় ফিরছে মানুষ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ৩১, ২০২০, ০৯:০৯ এএম
খুলছে সরকারি-বেসরকারি অফিস, ঢাকায় ফিরছে মানুষ

ছবি সংগৃহীত

ঢাকা: মহামারি করোনাভাইরাস সংক্রমণের বিস্তার ঠেকাতে টানা ৬৬ দিন বন্ধ থাকার পর আজ খুলছে সরকারি-বেসরকারি সব অফিস। 

রোববার (৩১ মে) নজিরবিহীন এই দীর্ঘ ছুটির পর কর্মকর্তা-কর্মচারীরা অফিসে যাওয়ার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছেন। অনেক দিন পর সহকর্মীদের সঙ্গে দেখা হবে সে আনন্দে ভাসছেন তারা। তবে করোনা আতঙ্কেও ভুগছেন তারা। কদিন ধরেই রাজধানীতে ফিরছেন কর্মজীবী মানুষ।

রোববার ভোর থেকে রাজধানীর প্রবেশপথ গাবতলী, আব্দুল্লাহপুর, যাত্রাবাড়ী, সায়েদাবাদ, বাবুবাজার ব্রিজ এলাকায় ঢাকামুখী মানুষের চাপ রয়েছে। তবে এসব স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর চেকপোস্ট থাকলেও নেই কড়াকড়ি। গণপরিবহণ না চলায় ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেল ও পণ্যবাহী যানবাহন, সিএনজি অটোরিকশা ও থ্রি হুইলারে গাদাগাদি করে ফিরছেন কর্মজীবীরা। মানা হচ্ছে না কোনো রকম সামাজিক দূরত্ব। এসব যানবাহন তিন-চার গুণ বেশি ভাড়া নেয়ার অভিযোগ করেছেন অনেকেই।

উল্লেখ্য, দেশে গত ৮ই মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। সম্পূর্ণ বাংলাদেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করা হয়। এর ফলে সারা দেশে গত ২৬শে মার্চ থেকে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। দফায় দফায় ছুটি বাড়ানো হয় ৩০শে মে পর্যন্ত। সাধারণ ছুটি শেষে আগামী ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত চলাচল সীমিত করে গত ২৮ মে প্রজ্ঞাপন জারি করেছে সরকার।

এ প্রসঙ্গে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, করোনা পরিস্থিতিতে এ ১৬ দিন অবস্থা বুঝে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। সরকার সার্বিক দিক বিবেচনা করে ছুটি আর না বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে।

আগামীনিউজ/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে