Dr. Neem on Daraz
Victory Day

মাস্ক না পরলে ৬ মাসের জেল, লাখ টাকা জরিমানা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ৩১, ২০২০, ০৮:৫৩ এএম
মাস্ক না পরলে ৬ মাসের জেল, লাখ টাকা জরিমানা

ছবি সংগৃহীত

ঢাকা: মহামারি করোনা সংক্রমণ ঠেকাতে সরকার ঘোষিত টানা ৬৬ দিনের ছুটি শেষ হয়েছে গতকাল। দীর্ঘ ছুটি শেষে সীমিত পরিসরে আজ থেকে খুলছে সরকারি-বেসরকারি অফিস। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে আগামীকাল (০১ জুন) থেকে চালু হতে যাচ্ছে গণপরিবহন। সরকারে পক্ষ থেকে স্বাস্থ্যবিধি মেনে চলতে কেঠোর নির্দেশনা দেওয়া হয়েছে। এর মধ্যে রয়েছে মাস্ক পরা, সামাজিক দূরত্ব বজায় রাখা, জীবাণুনাশক ব্যবহার ইত্যাদি।

এদিকে, করোনা সংক্রমণের এ সময়ে মাস্ক না পরে বের হওয়া বেআইনি বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। 

শনিবার (৩০ মে) সন্ধ্যায় এক সার্কুলারে এ তথ্য জানায় তারা। 

এতে বলা হয়, সংক্রামক রোগ প্রতিরোধ আইনের আওতায় মাস্ক না পরে বের হলে ৬ মাস জেল অথবা এক লাখ টাকা জরিমানা বা উভয় দণ্ডে দণ্ডিত হতে হবে। 

স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সার্কুলারে আরো বলা হয়, এ ছাড়া আদেশ অমান্য করার কারণে একই বক্তি আরো তিন মাসের জেল এবং ৫০ হাজার টাকা জিরিমানার দণ্ডে পড়তে পারেন। 

সার্কুলারে আরো বলা হয়, এ ছাড়া অন্যান্য যেসব স্বাস্থ্যবিধি মেনে চলতে বলা হয়েছে তা অমান্য করলেও উপরোক্ত দুই শাস্তির আওতায় পড়তে হবে দেশের নাগরিকদের। 

অফিস, গণপরিবহন চালু হলেও রাত ৮টা থেকে ভোর ৬টা পর্যন্ত জনসাধারণের চলাচলে নিষেধাজ্ঞা বহাল থাকবে বলেও সার্কুলারে জানানো হয়। তবে জরুরি সেবা এই নিষেধাজ্ঞার বাইরে থাকবে।

আগামীনিউজ/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে