Dr. Neem on Daraz
Victory Day

করোনায় গত ২৪ ঘণ্টায় ১৫ মৃত্যু, শনাক্ত ২০২৯: স্বাস্থ্য অধিদপ্তর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৮, ২০২০, ০২:৪২ পিএম
করোনায় গত ২৪ ঘণ্টায় ১৫ মৃত্যু, শনাক্ত ২০২৯: স্বাস্থ্য অধিদপ্তর

ঢাকায় ফিরছে মানুষ

ঢাকা: গত ২৪ ঘণ্টায় (৮২ তম দিনে) দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৫৫৯ জনের। এছাড়া ৯ হাজার ৩১০টি নমুনা পরীক্ষা করে নতুন শনাক্ত হয়েছেন ২০২৯ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ৩২১ জনে। 

বৃহস্পতিবার (২৮ মে) দুপুর আড়াইটায় রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইন বুলেটিন যুক্ত হয়ে এ তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট ২ লাখ ৭৫ হাজার ৭৭৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৪৯টি ল্যাবে সর্বমোট ৯ হাজার ২৬৭টি নমুনা সংগ্রহ করে এর মধ্যে মোট ৯ হাজার ৩১০টি নমুনা পরীক্ষা করে ২ হাজার ২৯ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০ হাজার ৩২১ জন। 

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরও ১৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৫৯ জনে। 

নাসিমা সুলতানা জানান, নতুন মারা যাওয়া ১৫ জনের বয়সের বিশ্লেষণে দেখা যায় ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে পাঁচ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে দুই জন এবং ৯০ বছরের ওপর একজন। এদের মধ্যে ২০ জন পুরুষ আর ২ জন নারী। 

তিনি আরো জানান, গত ২৪ ঘন্টায় আরো ৫০০ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সব মিলিয়ে কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ৮ হাজার ৮২৫ জন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা আক্তার সবাইকে এ সময় কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

আগামীনিউজ/কামরুল/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে