Dr. Neem on Daraz
Victory Day

গত ২৪ ঘণ্টায় ২২ মৃত্যু, আক্রান্ত ১৫৪১: স্বাস্থ্য অধিদপ্তর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৭, ২০২০, ০২:৪৫ পিএম
গত ২৪ ঘণ্টায় ২২ মৃত্যু, আক্রান্ত ১৫৪১: স্বাস্থ্য অধিদপ্তর

ছবি সংগৃহীত

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাস (কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৫৪৪ জনের। এছাড়া ৮ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করে নতুন শনাক্ত হয়েছেন ১৫৪১ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ২৯২ জনে। 

বুধবার (২৭ মে) দুপুর আড়াইটায় রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইন বুলেটিন যুক্ত হয়ে এ তথ্য জানান। 

এ সময়  ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট ২ লাখ ৬৬ হাজার ৪৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৫১টি ল্যাবে সর্বমোট ৭ হাজার ৮৪৩টি নমুনা সংগ্রহ করে এর মধ্যে ৮ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ৫৪১ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৮ হাজার ২৯২ জন।

এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরো ২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫৪৪ জনে। 

তিনি আরো জানান, নতুন মারা যাওয়া ২২ জনের বয়সের বিশ্লেষণে দেখা যায় ১০ বছরের নিচে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে দুইজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুইজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাতজন এবং ৬১ থেকে ৭০ বছরের মধ্যে সাতজন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন। এদের মধ্যে ২০ জন পুরুষ আর ২ জন নারী। 

নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় আরো ২৪৬ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। সব মিলিয়ে কোভিড-১৯ থেকে সুস্থ হয়েছেন ৭ হাজার ৯২৫ জন।

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা আক্তার সবাইকে এ সময় কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

আগামীনিউজ/কামরুল/মিজান

 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে