Dr. Neem on Daraz
Victory Day

দেশের সব হাসপাতালে করোনা চিকিৎসার নির্দেশ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৭, ২০২০, ০১:০৬ পিএম
দেশের সব হাসপাতালে করোনা চিকিৎসার নির্দেশ

ঢাকা: দেশের সব সরকারি ও বেসরকারি হাসপাতাল, ক্লিনিকে করোনাভাইরাস (কোভিড-১৯) এবং অন্যান্য সব ধরনের রোগীকে আলাদা ইউনিটে চিকিৎসা দিতে নির্দেশ দিয়েছে স্বাস্থ্য মন্ত্রণালয়।

এ বিষয়ে ব্যবস্থা নিতে দেশের সব সরকারি হাসপাতালে চিঠি দেওয়া হয়েছে। একইভাবে বেসরকারি মেডিকেল কলেজ, হাসপাতাল, ক্লিনিক এবং ডায়াগনোস্টিক সেন্টার মালিকদের সংগঠনের কাছে চিঠি পাঠিয়েছে মন্ত্রণালয়।

গত ২৪ মে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব মো. সিরাজুল ইসলাম স্বাক্ষরিত চিঠিতে এ নির্দেশ দেওয়া হয়।

এতে বলা হয়, স্বাস্থ্য অধিদপ্তরের জনস্বাস্থ্য বিশেষজ্ঞরা বিভিন্ন দেশের করোনা চিকিৎসা ব্যবস্থা পর্যালোচনা করেছেন। তারা ‘কোভিড-১৯’ এবং ‘নন কোভিড’ রোগীদের একই হাসপাতালের ভিন্ন ভিন্ন অংশে স্বাস্থ্যসেবা দেওয়ার পরামর্শ দিয়েছেন।

‘৫০ শয্যা ও তার বেশি শয্যা বিশিষ্ট সব সরকারি ও বেসরকারি হাসপাতালে কোভিড ও নন-কোভিড রোগীদের চিকিৎসার জন্য পৃথক ব্যবস্থা চালুর নির্দেশ দেওয়া হলো’ চিঠিতে উল্লেখ করা হয়।

সরকারি হিসাব অনুযায়ী, মঙ্গলবার (২৬ মে) নাগাদ দেশে ৩৬ হাজার ৭৫১ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ৫২২ জন।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে