Dr. Neem on Daraz
Victory Day

করোনায় ২৪ ঘণ্টায় ২১ মৃত্যু, নতুন আক্রান্ত ১১৬৩ : স্বাস্থ্য অধিদপ্তর


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৬, ২০২০, ০২:৩৯ পিএম
করোনায় ২৪ ঘণ্টায় ২১ মৃত্যু, নতুন আক্রান্ত ১১৬৩ : স্বাস্থ্য অধিদপ্তর

ঈদের পরদিনও বাড়ি ফিরছে মানুষ

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে(কোভিড-১৯) আক্রান্ত হয়ে আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ৫২২ জনের। এছাড়া ৫হাজার ৪০৭টি নমুনা পরীক্ষা করে নতুন শনাক্ত হয়েছেন ১১৬৩ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ৭৪৮ জনে। 

মঙ্গলবার (২৬ মে) দুপুর আড়াইটায় রাজধানীর মহাখালীস্থ স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইন বুলেটিন যুক্ত হয়ে এ তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, এ পর্যন্ত সর্বমোট ২ লাখ ৫৮ হাজার ৪৪১টি নমুনা পরীক্ষা করা হয়েছে। আর গত ২৪ ঘন্টায় ৪৮টি ল্যাবে সর্বমোট ৪ হাজার ৪১৬টি নমুনা সংগ্রহ করে আগের নমুনাসহ মোট ৫ হাজার ৪০৭টি নমুনা পরীক্ষা করে ১ হাজার ১৬৩ জনের শরীরে কোভিড-১৯ শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৩৬ হাজার ৭৪৮ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত আরো ২১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৫২২ জনে। 

নাসিমা সুলতানা জানান, নতুন মারা যাওয়া ২১ জনের বয়সের বিশ্লেষণে দেখা যায় ১০ বছরের নিচে একজন, ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুই জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে পাঁচ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে সাত জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে তিন জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে এজন। এদের মধ্যে ১৬ জন পুরুষ আর ৫ জন নারী। 

স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক নাসিমা আক্তার সবাইকে এ সময় কঠোর ভাবে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানান।

আগামীনিউজ/কামরুল/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে