Dr. Neem on Daraz
Victory Day

ঈদের দিন কি বৃষ্টি হবে? 


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২৩, ২০২০, ১১:২৬ এএম
ঈদের দিন কি বৃষ্টি হবে? 

ফাইল ছবি

ঢাকা: সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের কোথাও শুক্রবার (২২ মে) শাওয়াল মাসের চাঁদ দেখা যায়নি। তাই শনিবার রমজানের শেষ দিন। ফলে আগামীকাল রোববার সৌদি আরবসহ মধ্যপ্রাচ্যে পবিত্র ঈদুল ফিতর উদযাপিত হতে যাচ্ছে। আমাদের দেশে পবিত্র ঈদুল ফিতর রোববার না সোমবার উদযাপিত হবে তা জানা যাবে আজ সন্ধ্যায়। ঈদুল ফিতরের তারিখ নির্ধারণে আজ সন্ধ্যায় সভায় বসছে জাতীয় চাঁদ দেখা কমিটি।

এদিকে, দেশের উপর বয়ে যাওয়া অতিপ্রবল ঘূর্ণিঝড় আম্পানের প্রভাব প্রায়ই কেটে গেছে। তবে এর রেশ যেন এখনও পুরোপুরি কাটেনি। দেশের বিভিন্ন অঞ্চলের আকাশ এখনও মেঘলা। তবে এই মেঘলা আকাশ আরো দুইদিন অব্যাহত থাকতে পারে। আগামী দুইদিনের যেকোনো একদিন ঈদুল ফিতর অনুষ্ঠিত হওয়ার সম্ভাবনা রয়েছে। অবশ্য এখনও সুনির্দিষ্ট নয় ঈদ রোববার নাকি সোমবার হবে। এই দুইদিনের যেদিনই হোক না কেন, ঈদের দিন দেশের অধিকাংশ অঞ্চলে বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

শনিবার (২৩ মে) সকালে এমনটাই জানিয়েছে বাংলাদেশ আবহাওয়া অফিস।

এ প্রসঙ্গে আবহাওয়াবিদ মো. আব্দুল মান্নান বলেন, কাল (রোববার) ও পরশু-দুইদিনই (ঈদের দিন) আকাশ মেঘলা থাকবে। রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগে বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। এই বিভাগগুলোতে হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টিপাত হতে পারে। ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা কম। ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগে বিচ্ছিন্নভাবে হালকা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আগামীনিউজ/মিজান 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে