Dr. Neem on Daraz
Victory Day

পীরগাছা-কাউনিয়ার ১০ হাজার পরিবার পেল বাণিজ্যমন্ত্রীর ঈদ উপহার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ২২, ২০২০, ০৫:১৮ পিএম
পীরগাছা-কাউনিয়ার ১০ হাজার পরিবার পেল বাণিজ্যমন্ত্রীর ঈদ উপহার

ছবি: সংগৃহীত

ঢাকা: করোনায় কর্মহীন ও অসহায় পীরগাছা-কাউনিয়ার মানুষের পাশে দাঁড়িয়েছেন বাণিজ্যমন্ত্রী, পীরগাছা-কাউনিয়া, ২২ রংপুর-৪ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশি। 

পীরগাছা-কাউনিয়ার ১০ হাজার পরিবারে ঈদের উপহার পৌছে দেয়া হয়েছে। এছাড়াও পীরগাছা-কাউনিয়া উপজেলায় পর্যায়ক্রমে ২২ হাজার পরিবারকে খাদ্যসহ প্রয়োজনীয় নিত্যপ্রয়োজনীয় পণ্য সহায়তা দিয়েছেন টিপু মুনশি।

শুক্রবার ২২ মে বাণিজ্য মন্ত্রণালয় থেকে   এ তথ্য জানানো হয়েছে। 
   
সরকারি বরাদ্দ চাল ছাড়াও টিপু মুনশি নিজস্ব অর্থায়নে চাল, আটা, আলু, ডাল, তেল, লবন সাবান রয়েছে। এতে করে দু’টি উপজেলার কর্মহীন, অভাবগ্রস্ত, দুস্থ, অসহায়, ও হতদরিদ্র মানুষ খাদ্য সহায়তা পাচ্ছেন। কাউনিয়া এবং পীরগাছা উপজেলার মানুষের মাঝে এ সকল খাদ্য সামগ্রী বিতরণ করা হয়। ঈদ উপহার সামগ্রী ১০,০০০ হাজার পরিবারকে বিতরণ কার্যক্রম অব্যাহত রয়েছে। এছাড়াও, রংপুরের বিভিন্ন সংগঠন ও সংস্থায় এবং হত দরিদ্রদের কাছে ঈদ উপহার সামগ্রী বিতরণ করা হয়। পীরগাছা এবং কাউনিয়া  উপজেলার দরিদ্র মানুষ প্রধানমন্ত্রীর নগদ আর্থিক সুবিধার আওতায় এসেছেন। এর ফলে মানুষের মাঝে দুর্ভোগ বহুলাংশে লাঘব হবে। সুবিধাভুগিদের মধ্যে রয়েছে- কৃষি শ্রমিক, দিনমজুর, রিকশাচালক, ভ্যানচালক, নির্মাণ শ্রমিক, দোকানের কর্মচারী, ব্যক্তি উদ্যোগে পরিচালিত বিভিন্ন ব্যবসায় কর্মরত শ্রমিক, পোল্ট্রি খামারের শ্রমিক, হস্তশিল্পের, বাস-ট্রাকসহ পরিবহন শ্রমিকসহ নানা পেশার মানুষ।

ইতোমধ্যে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি’র ব্যক্তিগত অর্থায়নে ২৩ হাজার পরিবারের মধ্যে ৩৯,৬০,০০০ টাকা মূল্যের ১ লাখ ১০ হাজার কেজি চাল, ১১,০০,০০০ টাকা মূল্যের ৪৪ হাজার কেজি আটা, ১৩,২০,০০০ টাকা মূল্যের ৬৬ হাজার কেজি আলু, ১৮,৭০, ০০০ টাকা মূল্যের ২২ হাজার লিটার তেল, ৩৫,২০,০০০ টাকা মুল্যের ৪৪ হাজার কেজি ডাল, ২,৮৬,০০০ টাকা মূল্যের ১১,০০০ কেজি লবন, ২,২০,০০০ টাকা মূল্যের ২২ হাজার পিস সাবান বিতরন সম্পন্ন হয়েছে।

এলাকার সুবিধাভুগি মানুষ জানান, আমরা বীরমুক্তিযোদ্ধা টিপু মুনশির’র মতো জনদরদি মানুষ পেয়ে নিজেদের খুবই ভাগ্যবান মনে করছি।  যেকোন বিপদ-আপদে আমরা টিপু মুনশিকে পাশে পাই। আমরা তাঁর প্রতি কৃতজ্ঞ। তিনি আমাদের অভিভাবক। সরকারি ত্রাণের চাল ছাড়াও টিপু মুনশি নিজস্ব অর্থায়নে অসহায় পরিবারকে খাদ্য সহায়তা অব্যাহত রয়েছে। সাহায্য সহযোগিতা যেভাবে চলমান রয়েছে তাতে করে এ এলাকার মানুষের খাদ্য ও মানবিক সমস্যা হবে না।

এছাড়া, প্রধানমন্ত্রীর নগদ আর্থিক সুবিধা প্রদানের ক্ষেত্রে বিশেষ নজরদারি অব্যাহত রেখে নিখুঁতভাবে যাচাই বাছাই করে নামের তালিকা চূড়ান্ত করা হয়েছে। প্রকৃত প্রাপকরা যেন তালিকা থেকে বাদ না পড়েন সেদিকে বিশেষ নজর রাখা হয়েছে।


আগামী নিউজ/ তরিকুল

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে