Dr. Neem on Daraz
Victory Day

দুদক কর্মকর্তাদের প্রশিক্ষণ দেবে গুজরাট ফরেনসিক সায়েন্স ইউনিভার্সিটি


আগামী নিউজ | আগামী নিউজ প্রতিবেদক প্রকাশিত: নভেম্বর ১৬, ২০১৯, ১২:৫৪ পিএম
দুদক কর্মকর্তাদের প্রশিক্ষণ দেবে গুজরাট ফরেনসিক সায়েন্স ইউনিভার্সিটি

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) কর্মকর্তাদের প্রশিক্ষণ দেবে গুজরাট ফরেনসিক সায়েন্স ইউনিভার্সিটি। ঢাকায় নিযুক্ত ভারতীয় দূতাবাসের ডেপুটি হাই কমিশনার কতৃক প্রেরিত এক পত্রের বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

শনিবার (১৬ নভেম্বর) দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রনব কুমার ভট্টাচার্য নিশ্চিত করেছেন।

দুদক সূত্র জানায়, ভারতীয় দূতাবাসের চিঠিতে দুর্নীতির অভিযোগ তদন্ত এবং অপরাধীদের প্রসিকিউট করার জন্য এই প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে পারে। আগামী বছরের শুরুতেই প্রশিক্ষণের স্লটসহ বিস্তারিত কর্মসূচি জানানো হবে এবং কর্মকর্তাগণ আগামী বছরের এপ্রিল মাস থেকেই প্রশিক্ষণে অংশগ্রহণ করতে পারবেন বলে উল্লেখ করা হয়েছে। চিঠিতে আরো বলা হয়েছে, দুর্নীতি দমন কমিশনের সাথে,আমাদের (ভারতীয় দূতাবাস) নিবিড় সহযোগিতা সুদৃঢ় করতে সানন্দে প্রত্যাশা করি।

এর আগে বিগত ২৯ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশনের সচিব মুহাম্মদ দিলোয়ার বখ্ত কমিশনের অনুমোদনক্রমে বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনারের নিকট এক পত্রের মাধ্যমে দুদক কর্মকর্তাদের দুর্নীতি দমন , প্রতিরোধ ও নিয়ন্ত্রণে ভারতে বিশেষ প্রশিক্ষণ আয়োজনের ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানান।

এ বিষয়ে দুদক চেয়ারম্যান ইকবাল মাহমুদ বলেন, দুদক কর্মকর্তা-কর্মচারীদের দেশ-বিদেশে বহুমাত্রিক প্রশিক্ষণের মাধ্যমে তাদের সক্ষমতা আরো বৃদ্ধিতে কাজ করছে কমিশন। এছাড়া ফরেনসিকের উপরে বিশেষায়িত একটি বিশ্ববিদ্যালয়ে দুদক কর্মকর্তাদের প্রশিক্ষণ-তাদের ডিজিটাল তদন্তের জ্ঞান ভান্ডার আরো সমৃদ্ধ করবে বলে আমি দৃঢ়ভাবে বিশ্বস করি। অপরাধ ও অপরাধী চিহ্নিতকরণে ফরেনসিক জ্ঞান অত্যন্ত জরুরি বলেও তিনি মন্তব্য করেন।

আগামী নিউজ/টিআইএস/এমআর 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে