Dr. Neem on Daraz
Victory Day

জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের নির্দেশ আইজিপি‍‍`র


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: এপ্রিল ৯, ২০২০, ১০:৪২ পিএম
জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদানের নির্দেশ আইজিপি‍‍`র

ঢাকা: বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী করোনা ভাইরাস সংক্রমণ রোধে সার্বিক কার্যক্রম, এ পরিস্থিতিতে পরবর্তী করণীয়, জনগণকে দ্রুততম সময়ে সেবা প্রদান, পুলিশের ভবিষ্যৎ চ্যালেঞ্জ এবং চ্যালেঞ্জ মোকাবেলায় করণীয় সম্পর্কে সকল পুলিশ ইউনিটকে নির্দেশনা প্রদান করেছেন।

আইজিপি পুলিশ হেডকোয়ার্টার্সে বৃহস্পতিবার (৯ এপ্রিল) সকাল সাড়ে এগারটা থেকে প্রায় চার ঘণ্টা স্থায়ী ভিডিও কনফারেন্সের মাধ্যমে পর্যায়ক্র‌মে সকল পুলিশ ইউনিট প্রধা‌নের সা‌থে ব্য‌ক্তিগতভা‌বে কথা ব‌লেন এবং করনীয় সংক্রা‌ন্তে নির্দেশনা দেন।

বর্তমান করোনা ভাইরাস সংক্রমণ রোধে পুলিশের কার্যক্রমে পুলিশের ভূমিকার প্রশংসা করে আইজিপি বলেন, করোনা সংক্রমণ রোধে পুলিশ যেভাবে জনগণের পাশে দাঁড়িয়েছে, তাদের পাশে থাকছে এসব কারণে পুলিশ প্রধান হিসেবে আমি অত্যন্ত গর্বিত ও আনন্দিত। 

করোনা সংক্রমণ রোধে দায়িত্বপ্রাপ্ত পুলিশ সদস্যদের নিজেদের সুরক্ষা, সামাজিক দূরত্ব বজায় রাখা এবং তাদের পরিবারের সদস্যদের সুরক্ষার ব্যবস্থা গ্রহণেরও নির্দেশনা দেন আইজিপি। 

জনগণের উদ্দেশ্যে আইজিপি বলেন, আপনাদের সহযোগিতা ছাড়া করোনা ভাইরাসের মতো মহামারীর সংক্রমণ রোধ করা কোনভাবেই সম্ভব নয়। তিনি সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে কোয়ারেন্টাইন ও ঘরে থাকার জন্য জনগণের প্রতি আহ্বান জানান।

আইজিপি করোনা পরিস্থিতিতে বাংলাদেশ পুলিশকে সহযোগিতা প্রদানের জন্য দেশের সম্মানিত নাগরিকদের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান।

বর্তমান পরিস্থিতিতে জনগণের সাথে সহিষ্ণু ও মানবিক আচরণ করার জন্য পুলিশ সদস্যদের আবারও নির্দেশ দেন আইজিপি।

আইজিপি বলেন, বর্তমান করোনা পরিস্থিতির সুযোগে কিছু কিছু অপরাধ বাড়তে পারে। কোনভাবেই যেন অপরাধের বিস্তার না ঘটে সেজন্য পুলিশকে আরও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনের নির্দেশ দেন তিনি।

তিনি বলেন, আমরা বাংলাদেশ পুলিশকে একটি সেবাধর্মী মানবিক প্রতিষ্ঠানে পরিণত করার লক্ষ্যে কাজ করেছি। থানাকে সেবার মূল কেন্দ্রবিন্দু হিসেবে গড়ে তোলার চেষ্টা করেছি। 

আইজিপি জনগণকে সেবা প্রদানের মাধ্যমে বাংলাদেশ পুলিশকে একটি সেবাধর্মী মানবিক পুলিশ বাহিনীতে পরিণত করার জন্য সকল পুলিশ সদস্যদের প্রতি আবারও আহ্বান জানান।

আগামী নিউজ/সুমন/নাঈম    


 

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে