Dr. Neem on Daraz
Victory Day

দিনাজপুরে করোনা পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন


আগামী নিউজ | দিনাজপুর থেকে প্রকাশিত: এপ্রিল ৯, ২০২০, ০৯:০৩ পিএম
দিনাজপুরে করোনা পরীক্ষার পিসিআর মেশিন স্থাপন

কোভিড-১৯ করোনাভাইরাস পরীক্ষার জন্য পিসিআর মেশিন দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে স্খাপন করা হয়েছে।

আজ বৃহম্পতিবার বেলা ১২টায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজে কোভিড-১৯ পরীক্ষার জন্য মাইক্রোবায়োলজি বিভাগে আনুষ্ঠানিক ভাবে পিসিআর মেশিন হস্তান্তর করেন জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। গ্রহণ করেন, কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডাঃ শিবেস সরকার।

এ সময় হুইপ ইকবালুর রহিম বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে দিনাজপুরে সকল ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। ইতিমধ্যেই সর্দি ও জ্বরের জন্য পৃথক ওয়ার্ড নির্ধারন করা হয়েছে। চিকিৎসার জন্য কাউকে আর বাহিরে যেতে হবে না। এম আব্দুর রহিম রহিম মেডিকেল কলেজ হাসপাতালে এখন চিকিৎসা দেয়া হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশে দেশের প্রতিটি হাসপাতালে পিসিআর মেশিন দেয়া হবে। তারই ধারাবাহিকতায় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজের কার্যক্রমের কাজ শুরু হয়ে গেলো। দেশের প্রতিটি মানুষ যেন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত না হয় সে দিকে লক্ষ রাখতে হবে। কোন চিকিৎসক চিকিৎসা ক্ষেত্রে অবহেলা করলে সেই চিকিৎসকদেরও ছাড় দেয়া হবে না।

প্রযোজন নাই উল্লেখ করে বলেন, এখনই সময় মানবসেবায় নিজেকে উৎস্বর্গীত করতে হবে। 

এ সময় দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডাঃ নির্মল চন্দ্র দাস, সিভিল সার্জন ডাঃ আব্দুল কুদ্দুস, হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ নজমুল, কলেজের সহকারী অধ্যাপক ডাঃ নাদির হোসেন, ডাঃ নুরুজ্জামানসহ অন্যরা উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/ শাহ্ আলম/ তাওসিফ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে