Dr. Neem on Daraz
Victory Day

করোনায় আরো একজনের মৃত্যু, সর্বমোট আক্রান্ত ৫৪


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: এপ্রিল ১, ২০২০, ১২:৩৯ পিএম
করোনায় আরো একজনের মৃত্যু, সর্বমোট আক্রান্ত ৫৪

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে আরো ১ জন করোনাভাইরাসে মৃত্যুবরণ করছেন। নতুন আক্রান্ত হয়েছেন আরো ৩জন। ফলে দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৪ জনে আর মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৬।

বুধবার (১ এপ্রিল) দুপুর ১২ টার পর মহাখালীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নিয়মিত ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এসব তথ্য জানান।


বুধবার (১ এপ্রিল) দুপুর ১২ টায় মহাখালীর জাতীয় রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে যুক্ত হয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. জাহিদ মালেক এ তথ্য জানান। এ দিন ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন না আইইডিসিআর পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা। 

স্বাস্থ্যমন্ত্রী বলেন, আমরা প্রতিদিনই হাসপাতালগুলোকে প্রস্তুত করে চলছি যেখানে করোনা মোকাবেলার সব ব্যবস্থা থাকবে। আমাদের কোনো ইক্যুইপমেন্টের অভাব নাই।

ড. জাহিদ মালেক বলেন, আপনারা সরকারি নির্দেশনা মেনে চলুন। অযথা বাইরে ঘোরাঘুরি করে নিজের ও পরিবারের জন্য বিপদ ডেকে আনবেন না। আপনাদের জন্য দেশ ঝুঁকির মধ্যে পরে এমন কাজ করবেন না।

এর পর স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য ব্যবস্থাপনা বিভাগের (এমআইএস) পরিচালক ডা. হাবিবুর রহমান জানান, দেশে গত ২৪ ঘণ্টায় ১৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পরীক্ষায় নতুন করে উল্লেখিত ৩ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এর বাইরেও এখনও ৭৩ জনকে আইসোলেশনে রাখা হয়েছে। 

আগামীনিউজ/কামরুল/মিজান

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে