Dr. Neem on Daraz
Victory Day

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা অতিক্রম করলো অর্ধশত, সব মিলিয়ে ৫১


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ৩১, ২০২০, ০৪:০৭ পিএম
করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা অতিক্রম করলো অর্ধশত, সব মিলিয়ে ৫১

ঢাকা: গত ২৪ ঘণ্টায় দেশে আরো ২ জন করোনাভাইরাস বা কোভিড-১৯ রোগে আক্রান্ত হয়েছেন। ফলে দেশে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা অর্ধশত অতিক্রম করলো। এখন দেশে নিশ্চিত রোগীর সংখ্যা ৫১ জন। তবে নাই নতুন কোনো মৃত্যু।

মঙ্গলবার (৩১ মার্চ) বিকাল ৩ টার পর মহাখালীর রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা নিয়মিত ব্রিফিংয়ে এ তথ্য জানান।

অধ্যাপক ফ্লোরা জানান, দেশে গত ২৪ ঘণ্টায় ১৪০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পরীক্ষায় নতুন করে ২ জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এরা দু'জনই পুরুষ। একজনের বয়স ৫৭ বছর, তিনি সৌদি আরব থেকে এসেছেন। তার শরীরে ডায়বেটিস আছে। অন্যজনের বয়স ৫৫। তার বিদেশ যাওয়ার কোনো ইতিহাস নেই। তিনিও ডায়বেটিস ও অন্যান্য রোগে ভুগছেন। 

আইইডিসিআর পরিচালক বলেন, সুখবর হলো, কোভিড-১৯ সংক্রমিত আরো ৬ জন রোগী সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন। নতুন যারা সুস্থ হয়েছেন তাদের মধ্যে  এক জনের বয়স ৭০ বছর, চার জনের বয়স ৩০ এর ঘরে এবং এক জনের বয়স ৪০। সব মিলিয়ে ২৫ জন রোগী সুস্থ্য হয়ে ঘরে ফিরেছেন।

ডা. ফ্লোরা জানান, নতুন করে আরো ১৩ জনকে আইসোলেশনে নেয়া হয়েছে। ফলে আইসোলেশনে এখন রোগীর সংখ্যা ৭৫ জন।  এর সাথে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে আছে ৩৮ জন। 

ডা. সেব্রিনা ফ্লোরা বলেন, আইইডিসিআরের হটলাইনে গত ২৪ ঘন্টায় কল আসে ৩৬৩৭টি, এর মধ্যে কোভিড-১৯ সংক্রান্ত কল ২৫০৯টি। গত ২৪ ঘণ্টায় আরও ১৪০ জনের সহ মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১ হাজার ৬০২ জনের। 

আজও কারো মৃত্যু হয়নি। ফলে মৃত্যুর সংখ্যা  ৫ জনেই আছে বলেও নিশ্চিত করেন ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা। এ সময় তিনি সবাইকে আিইডিসিআর থেকে দেয়া নির্দেশনা মেনে চলার আহ্বান জানান।


 


আগামী নিউজ/কামরুল/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে