Dr. Neem on Daraz
Victory Day

মুজিববর্ষে ভারতকে বাদ দেয়া অকৃতজ্ঞতা : কাদের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৮, ২০২০, ০৮:৩৫ পিএম
মুজিববর্ষে ভারতকে বাদ দেয়া অকৃতজ্ঞতা : কাদের

ফাইল ছবি

ঢাকা : আওয়ামী লীগের সধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ বছর আমরা মুজিববর্ষ উদযাপন করবো। মুজিববর্ষে ভারতকে যদি বাদ দেই সেটা অকৃতজ্ঞতা দেখানো হবে। মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে গড়ে উঠা বন্ধু ভারতকে বাদ দিয়ে আমরা মুজিববর্ষ পালন করতে পারি না।

আলোচনার মাধ্যমে ভারতের চলমান অভ্যন্তরিণ সমস্যা দ্রুত সমাধানেরও আহ্বান জানান তিনি।

শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) বিকালে স্বৈরাচার বিরোধী আন্দোলনে শহীদ সেলিম দেলোয়ার দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যের সময় সাংবাদিকদের এক প্রশ্নের উত্তরে তিনি এ সব কথা বলেন। রাজধানীর হাতিরপুলে ফিকামলি সেন্টারে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

তিনি বলেন, প্রতিবেশী দেশ ভারতের দিল্লি শহরে অভ্যন্তরিণ সমস্যা চলছে। এটা ভারতের অভ্যন্তরিণ সমস্যা হলেও প্রতিবেশীর বাড়িতে আগুন লাগলে পাশের ঘরে আঁচ লাগে। ভারতের সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো। আমরা আহ্বান জানাই আলাপ-আলোচনা করে এই অভ্যন্তরিণ সমস্যা সমাধান করার। মুক্তিযুদ্ধের সময় যে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক তৈরি হয়েছে সেটা আমরা বিসর্জন দিতে পারি না। আমরা আহ্বান জানাই তারা আলোচনা করে দ্রুত এই চলমান সমস্যা সমাধান করবে। 

এ আলোচনা সভায় ওবায়দুল কাদের চলমান অপকর্মের বিরুদ্ধে চলমান শুদ্ধি অভিযানে সবাইকে সহযোগিতা করার অনুরোধ জানান। তিনি বলেন, শেখ হাসিনা অপকর্মের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে শুদ্ধি অভিযান শুরু করেছেন। তিনি দলের লোককে ছাড় দিচ্ছে না। এই শুদ্ধি অভিযানে সহযোগিতা করার জন্য আমি সবাইকে অনুরোধ করছি।

শহীদ সেলিম দেলোয়ারের রাজনৈতিক সহযোদ্ধা ড. মো. আব্দুল ওয়াদুদের সভাপতিত্বে অনুষ্ঠিত এ আলোচনা সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলির সদস্য জাহাঙ্গির কবির নানক, মুক্তিযুদ্ধ মঞ্চের সভাপতি রুহুল আমিন, আইনজীবী নেতা মমতাজ উদ্দিন মেহেদী প্রমুখ।

আগামীনিউজ/রাফি/নুসরাত

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে