Dr. Neem on Daraz
Victory Day

অবিবাহিত কনস্টেবলদের মাসিক ভাতার ব্যবস্থা হয়েছে


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: ফেব্রুয়ারি ২৪, ২০২০, ০১:৫৭ পিএম
অবিবাহিত কনস্টেবলদের মাসিক ভাতার ব্যবস্থা হয়েছে

রংপুর : বর্তমান সরকারের শাসনামলে অবিবাহিত কনস্টেবলদের মাসিক ভাতার ব্যবস্থা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ পুলিশের অতিরিক্ত আইজি (সিআইডি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেছেন, ‘বর্তমান সরকার ১৯৯৬ সালে ক্ষমতায় আসার পর পুলিশের রেশনের হার বৃদ্ধি করে। অবিবাহিত কনস্টেবলের জন্য মাসিক ভাতার ব্যবস্থা হয়েছে। এখন কনস্টেবল থেকে এসআই পর্যন্ত ঝুঁকিভাতা পাচ্ছেন। পাশাপাশি বিভিন্ন কোটায় জাতিসংঘ শান্তি মিশনে কাজ করারও সুযোগ পাচ্ছেন’।

সোমবার (২৪ ফেব্রুয়ারি) সকালে রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারে ২০তম নারী টিআরসি-২০১৯ ব্যাচের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ‘বর্তমান সরকার দায়িত্ব গ্রহণের পর হতে এখন পর্যন্ত পুলিশ বাহিনীতে অতিরিক্ত আশি হাজারের অধিক জনবল সংযোজিত করেছে। পুলিশের সেবার মান উন্নয়ন, দক্ষতা বৃদ্ধি, আধুনিকায়ন ও জনবান্ধব করার জন্য সরকার নিরলস চেষ্টা চালিয়ে যাচ্ছে। সেই ধারাবাহিকতায় জনবল সংকট দূর করতে অতিরিক্ত আশি হাজারের অধিক জনবল এই বাহিনীতে সংযোজিত হয়েছে। যা পুলিশ বাহিনীকে আরো সক্ষম ও দায়িত্ব পালনে আত্মপ্রত্যয়ী করে তুলবে'।

সম্প্রতি সরকার পুলিশ সদস্যদের আজীবন রেশন কার্ড সুবিধা প্রবর্তন করেছেন উল্লেখ করে চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, ‘সর্বস্তরের জনগণের জানমালের নিরাপত্তা ও দেশের আইনশৃঙ্খলা রক্ষার গুরুদায়িত্ব পুলিশ সদস্যদের ওপর ন্যস্ত। এজন্য নতুন পুলিশ সদস্যদেরকে সকল ক্ষেত্রে আইনশৃঙ্খলার প্রভূত উন্নয়ন ঘটিয়ে দেশের সার্বিক উন্নয়নে অবদান রাখতে হবে'। এসময় জনগণের শ্রদ্ধা ও ভালোবাসা অর্জনে আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করতে সকল পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানান তিনি।

অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি দেবদাস ভট্টাচার্য, রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, রংপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোহাম্মদ আবদুল আলীম মাহমুদ, রংপুর জেলা প্রশাসক আসিব আহসান, রংপুর পুলিশ ট্রেনিং সেন্টারের কমান্ড্যান্ট (ডিআইজি) কুসম দেওয়ানসহ প্রশাসনের বিভিন্ন উচ্চ পদস্থ কর্মকর্তা ও সুধিজন উপস্থিত ছিলেন।

আগামীনিউজ/সবুজ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে