Dr. Neem on Daraz
Victory Day

দৈনিক সংগ্রামের সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২৩, ২০২০, ০৮:০৪ পিএম
দৈনিক সংগ্রামের সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল

মুক্তিযুদ্ধের সময় যুদ্ধাপরাধের মামলায় ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি কাদের মোল্লাকে ‘শহীদ’ উল্লেখ করে সংবাদ প্রকাশ করায় দৈনিক সংগ্রামের মিডিয়া তালিকাভুক্তি বাতিল করেছে সরকার।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) চলচ্চিত্র প্রকাশনা অধিদফতর-ডিএফপির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে বুধবার পত্রিকাটির মিডিয়া তালিকাভুক্তি বাতিল করে চলচ্চিত্র প্রকাশনা অধিদফতর (ডিএফপি) আদেশ জারি করে। 

বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, দৈনিক সংগ্রাম পত্রিকায় গত ১২ডিসেম্বর ‘শহীদ আব্দুল কাদের মোল্লার ষষ্ঠ শাহাদাত বার্ষিকী আজ’এই শিরোনামে পত্রিকা বের করা হয়েছে। শিরোনামটিতে অসত্য প্রকাশ করায় সরকারি মিডিয়ার তালিকাভুক্ত থেকে বাদ দেওয়া হয়েছে। 

ঢাকা থেকে প্রকাশিত দৈনিক সংগ্রাম পত্রিকায় গত ১২ ডিসেম্বর ‘শহীদ আব্দুল কাদের মোল্লার ষষ্ঠ শাহাদাত বার্ষিকী আজ’ শিরোনামে অসত্য সংবাদ প্রকাশ করায় চলচ্চিত্র প্রকাশনা অধিদফতর ২২ জানুয়ারি পত্রিকাটির সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করে।

১২ ডিসেম্বর সংবাদ প্রকাশের পরই ডিক্লারেশন কেন বাতিল করা হবে না- সে বিষয়ে কারণ দর্শানোর জন্য দৈনিক সংগ্রামকে নোটিশ দেয়া হয়।

সরকারি মিডিয়া তালিকাভুক্ত পত্রিকা প্রচার সংখ্যা অনুযায়ী বিভিন্ন রেটে সরকারি বিজ্ঞাপনসহ কিছু সুবিধা পেয়ে থাকে।

ডিএফপির ঊর্ধ্বতন এক কর্মকর্তা বলেন, সরকারি মিডিয়া তালিকাভুক্তি বাতিল করায় পত্রিকাটি কোনো সরকারি বিজ্ঞাপন পাবে না এবং অন্যান্য সরকারি সুযোগ থেকেও বঞ্চিত হবে।


আগামীনিউজ/মুনা/এএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে