Dr. Neem on Daraz
Victory Day

পরীবাগে দুই সাংবাদিককে হত্যাচেষ্টা পুলিশের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২০, ১০:১০ পিএম
পরীবাগে দুই সাংবাদিককে হত্যাচেষ্টা পুলিশের

ঢাকা : রাজধানীর পরীবাগে দুই সাংবাদিককে এক পুলিশ সদস্য মোটরসাইকেল চাপা দিয়ে হত্যাচেষ্টা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় বাংলা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার জাহাঙ্গীর আলম আহত হয়েছেন।

বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব) তীব্র নিন্দা জানিয়ে জড়িত পুলিশ সদস্যকে অবিলম্বে শনাক্ত করে গ্রেফতারের দাবি জানিয়েছে।

পুলিশের হত্যাচেষ্টার শিকার দুই সাংবাদিক হলেন বাংলা ট্রিবিউনের স্টাফ রিপোর্টার শেখ জাহাঙ্গীর আলম ও আলোকিত বাংলাদেশের স্টাফ রিপোর্টার সাজ্জাদ মাহমুদ খান।

সোমবার (২০ জানুয়ারি) সন্ধ্যায় পরীবাগে কাজী নজরুল ইসলাম এভিনিউতে এ ঘটনা ঘটে।

ভূক্তভোগী দুই সাংবাদিক জানান, সোমবার সন্ধ্যায় ঢাকা মহানগর পুলিশের মিডিয়া সেন্টার থেকে মোটরসাইকেলযোগে পান্থপথে কর্মস্থল বাংলা ট্রিবিউন অফিসে যাচ্ছিলেন শেখ জাহাঙ্গীর। তার সঙ্গে ছিলেন আলোকিত বাংলাদেশের সাজ্জাদ মাহমুদ খান।

এ সময় পরিবাগের রাস্তার বিপরীত দিক থেকে আসা পুলিশের একটি বাইক ধাক্কা দেয়। একবার ধাক্কায় দেওয়ার পর আবারও ইচ্ছাকৃত জাহাঙ্গীরের পা বরাবর চাপা দেয়। জাহাঙ্গীর ও সাজ্জাদ প্রতিবাদ করলে জাহাঙ্গীরকে লাথি মারেন, অকথ্য ভাষায় তাদের দুজনকে গালিগালাজ করেন।

পরে মোটরসাইকেল চাপা দিয়ে মেরে ফেলার হুমকি দিয়ে চলে যান পুলিশের পোশাকপরা ওই ব্যক্তি। তার মোটরসাইকেলের রেজিস্ট্রেশন নম্বর হলো- ঢাকা মেট্রো হ-১২-৭৫০৫।

এদিকে, এ ঘটনায় ক্র্যাব সভাপতি আবুল খায়ের ও সাধারণ সম্পাদক আসাদুজ্জামান বিকু এক বিবৃতিতে ঘটনার নিন্দা জানিয়ে বলেন, পুলিশ প্রজাতন্ত্রের কর্মচারী, জনগণের সেবক।

সাধারণ মানুষের সঙ্গে পুলিশের প্রত্যেক সদস্যের মানবিক ও পেশাদার আচরণ করা উচিত। দুইজন পেশাদার সাংবাদিককে রাস্তায় এভাবে হেনস্তা ও  অসৌজন্যমূলক আচরণ এবং মেরে ফেলার হুমকির ঘটনা অত্যন্ত নিন্দনীয়। বিষয়টি উদ্বেগের। যা আমাদের কাম্য নয়।

ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে দোষী পুলিশ সদস্যকে চিহ্নিত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান নেতৃবৃন্দ।


আগামীনিউজ/মোরসু/এএম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে