Dr. Neem on Daraz
Victory Day

নিউজ পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা


আগামী নিউজ | ডেস্ক রিপোর্ট প্রকাশিত: সেপ্টেম্বর ১৪, ২০২০, ০১:৪৫ পিএম
নিউজ পোর্টালের নিবন্ধন ফি ১০ হাজার টাকা

ফাইল ছবি

ঢাকাঃ নিউজ পোর্টাল বা অনলাইন ভিত্তিক সংবাদপত্রের নিবন্ধন ফি ১০ হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। একইসঙ্গে অনলাইনের জন্য আলাদা কমিশন গঠন হওয়ার আগ পর্যন্ত নিবন্ধন কার্যক্রম পরিচালনার দায়িত্ব অধিদফতরকে (পিআইডি) দেয়া হয়েছে।

গতকাল রবিবার (১৩ সেপ্টেম্বর) এ সংক্রান্ত দুইটি পৃথক আদেশ জারি করেছে তথ্য মন্ত্রণালয়।

আদেশে বলা হয়েছে, ‌‘জাতীয় অনলাইন গণমাধ্যম নীতিমালা, ২০১৭ (সংশোধিত ২০২০)’ অনুযায়ী কমিশন গঠন না হওয়া পর্যন্ত অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধনের কার্যক্রম গ্রহণের জন্য তথ্য অধিদফতরকে ক্ষমতা দেয়া হলো।

‘নিবন্ধনের জন্য অনুমোদিত নিবন্ধন ফরম তথ্য অধিদফতরে পাঠানো হয়েছে। এ বিষয়ে বিস্তারিত তথ্যাদিসহ মাসিক প্রতিবেদন প্রতি মাসের ৫ তারিখের মধ্যে নিয়মিত পাঠানোরও অনুরোধ জানানো হয়েছে তথ্য অধিদফতরকে।’

অনলাইন নিউজ পোর্টাল নিবন্ধন, স্থাপন ও পরিচালনার জন্য ফি নির্ধারণের প্রজ্ঞাপনে বলা হয়েছে, নিবন্ধন ফি হবে ১০ হাজার টাকা। নিবন্ধন নবায়ন ফি প্রতি বছর পাঁচ হাজার টাকা। তবে নির্ধারিত সময়ের পর এক মাসের মধ্যে নিবন্ধন নবায়ন ফি জমা দিলে দুই হাজার টাকা সারচার্জ দিতে হবে। এক মাসের মধ্যে পরিশোধ করা না হলে সারচার্জ দিতে হবে পাঁচ হাজার টাকা। এ বিষয়ে অর্থ বিভাগ সম্মতি দিয়েছে বলেও জানানো হয়েছে।

গত ৩০ জুলাই ৩৪টি অনলাইন নিউজ পোর্টালকে নিবন্ধনের অনুমতি দিয়ে বিজ্ঞপ্তি জারি করে তথ্য মন্ত্রণালয়। এরপর ৩ সেপ্টেম্বর দেশের ৯২টি দৈনিক পত্রিকার অনলাইন পোর্টালকে নিবন্ধনের অনুমতি দেয়া হয়। ধারাবাহিকভাবে বাকি অনলাইনগুলোকে নিবন্ধন দেয়া হবে বলে তথ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়।

আগামীনিউজ/এএইচ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে