Dr. Neem on Daraz
Victory Day

সাংবাদিক কাজলের ২ দিনের রিমান্ড


আগামী নিউজ | নিউজ ডেস্ক প্রকাশিত: জুন ২৮, ২০২০, ০২:১৮ পিএম
সাংবাদিক কাজলের ২ দিনের রিমান্ড

সংবাদিক শফিকুল ইসলাম কাজল

ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ফটোসংবাদিক শফিকুল ইসলাম কাজলকে দুই দিনের রিমান্ড দিয়েছেন ভার্চুয়াল আদালত। রোববার (২৮ জুন) মহানগর হাকিম দেবাশীষ চন্দ্র অধিকারী কেরানীগঞ্জে ঢাকা কেন্দ্রীয় কারাগারের কর্তৃপক্ষের সঙ্গে ভিডিওকনফারেন্সিংয়ের মাধ্যমে শুনানি শেষে এই আদেশ দেন।

কাজলের ১০ দিনের রিমান্ড আবেদনের ওপর আজ শুনানি হয়।

ডিবি পুলিশের উপ-পরিদর্শক ও মামলার তদন্ত কর্মকর্তা মোহাম্মদ রাসেল মোল্লা আদালতকে বলেন, কাজলের ফেসবুক অ্যাকাউন্ট পুনরুদ্ধার ও তার সহযোগীদের গ্রেপ্তার করতে রিমান্ড দরকার।

আইনজীবী জ্যোতির্ময় বড়ুয়া সাংবাদিক কাজলের জামিন চেয়ে ও রিমান্ড বাতিল চেয়ে আবেদন করে বলেন, কাজলকে ষড়যন্ত্রমূলকভাবে হয়রানি করা হচ্ছে।

দুই পক্ষের শুনানি শেষে মহানগর হাকিম দেবাশীষ চন্দ্র অধিকারী সাংবাদিক কাজলের জামিন আবেদন বাতিল ও দুই দিনের রিমান্ডের আদেশ দেন।

গত ১১ মার্চ রাজধানীর সাংবা‌দিক কাজ‌লের বি‌রু‌দ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে হাজারীবাগ থানায় মামলাটি করেন যুব মহিলা লীগের নেত্রী ইয়াসমিন আরা ওরফে বেলী।  

এর আ‌গে, গত ৯ মার্চ রাজধানী ঢাকার শেরে বাংলা নগর থানায় কাজ‌লসহ ৩২ জ‌নের বিরু‌দ্ধে ডি‌জিটাল নিরাপত্তা আই‌নে প্রথম মামলা‌টি ক‌রেন মাগুরা-১ আস‌নের সরকার দলীয় সাংসদ সাইফুজ্জামান শেখর। গত ২৪ জুন ওই মামলায় তার জা‌মিন আ‌বেদন নামঞ্জুর হয়। 

এরপর ১০-১১ মার্চ রাজধানী হাজারীবাগ ও কামরাঙ্গীরচর থানায় ডি‌জিটাল নিরাপত্তা আই‌নে আরও দু‌টি মামলা হয়। এর ম‌ধ্যে হাজারীবাগ থানার মামলায় এবার তা‌কে রিমা‌ন্ডে পাঠা‌নো হ‌লো। 

সংসদ সদস্য শেখ‌রের মামলার পর ১০ মার্চ সন্ধ্যায় রাজধানীর হাতিরপুলের ‘পক্ষকাল’ অফিস থেকে বের হওয়ার পর সাংবাদিক শফিকুল ইসলাম কাজল নি‌খোঁজ হন। তাই ১১ মার্চ চকবাজার থানায় সাধারণ ডায়েরি করেন তার স্ত্রী জুলিয়া ফেরদৌসি নয়ন। 

গত ১৩ মার্চ জাতীয় প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে শফিকুল ইসলাম কাজলকে সুস্থ অবস্থায় ফেরত দেওয়ার দাবি জানায় তার পরিবার। পরে ১৮ মার্চ রাতে কাজলকে অপহরণ করা হয়েছে অভিযোগ এনে চকবাজার থানায় মামলা করেন তার ছেলে মনোরম পলক।

ঢাকা থেকে নিখোঁজের ৫৩ দিন পর গত ২ মে রাতে যশোরের বেনাপোলের ভারতীয় সীমান্ত সাদিপুর থেকে অনুপ্রবেশের দায়ে ফ‌টো সাংবাদিক ও দৈনিক পক্ষকালের সম্পাদক শফিকুল ইসলাম কাজলকে আটক করে বিজিবি।

পর‌দিন (০৩ মে) অনুপ্রবেশের দায়ে বিজিবির দায়ের করা মামলায় আদালতে সাংবাদিক কাজলের জামিন মঞ্জুর হলেও পরবর্তীতে কোতোয়ালি মডেল থানায় ৫৪ ধারায় অপর একটি মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়। 

আগামীনিউজ/জেএফএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে