Dr. Neem on Daraz
Victory Day

‘২৬ রমযানের মধ্যে সাংবাদিকদের বেতন-বোনাস না দিলে মালিকের বাড়ি ঘেরাও’


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মে ১৮, ২০২০, ০৮:২৯ পিএম
‘২৬ রমযানের মধ্যে সাংবাদিকদের  বেতন-বোনাস না দিলে মালিকের বাড়ি ঘেরাও’

ঢাকা: পবিত্র ঈদুল ফিতরের আগে সকল গণমাধ্যমে কর্মরত সাংবাদিক ও কর্মচারীদের বকেয়া বেতনসহ সমুদয় বেতন পরিশোধ ও উৎসব ভাতা প্রদানের আহ্বান জানিয়েছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু।

রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে গণমাধ্যম কর্মীদের অধিকার আদায়ে কাজ করা এই সংগঠনটি জানায়, আগামী ২০ মে (২৬ রমযান) এর মধ্যে যদি কোন গণমাধ্যম তাদের কর্মীদের বেতন ও বোনাস পরিশোধ না করে তবে ঈদের দিন ওই প্রতিষ্ঠানের মালিকের বাড়ি ঘেরাও করার মতো কর্মসূচি দিতে বাধ্য হবে ডিইউজে।

এতে আরো বলা হয়, কয়েকটি পত্রিকা এপ্রিল মাসের বেতন ও ঈদ বোনাস পরিশোধ করলেও এখনো অনেক প্রতিষ্ঠান এপ্রিল বা তারও আগের বকেয়া বেতন ও বোনাস পরিশোধ করেনি। যে সকল গণমাধ্যম প্রতিষ্ঠান করোনা মহামারির মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে কাজ করা সংবাদ কর্মীদের বেতন-ভাতা এখনো পরিশোধ করেননি, ২৬ রমযানের আগে তাদেরকে বেতন-ভাতা পরিশোধের আহ্বান জানান।

ডিইউজে নেতৃবৃন্দ আরো বলেন, যেসব পত্রিকা নিয়ম নীতি লঙ্ঘন করে বন্ধ করে দেওয়া হয়েছে, তা অবিলম্বে চালু ও সংবাদ কর্মীদের বকেয়া বেতন পরিশোধ করতে হবে।

আগামী নিউজ/ আরিফ/ তাওসিফ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে