Dr. Neem on Daraz
Victory Day

করোনা মোকাবেলায় ‘জরুরি অবস্থা’ জারির দাবি ন্যাপ মহাসচিবের


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: মার্চ ২১, ২০২০, ০৫:২৮ পিএম
করোনা মোকাবেলায় ‘জরুরি অবস্থা’ জারির দাবি ন্যাপ মহাসচিবের

করোনা মোকাবেলায় নিজেদের সকল প্রকার মতপার্থক্য ভুলে দেশের সকল রাজনৈতিক দলগুলোকে রাজনৈতিক মতাদর্শের ঊর্ধ্বে উঠে জনগণের পাশে দাঁড়ানো উচিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। পাশাপাশি করোনাভাইরাসের কারণে দেশে জরুরি অবস্থা জারির ঘোষণা দিতে দাবি জানিয়েছেন তিনি।

শনিবার (২১ মার্চ) নয়াপল্টনের যাদু মিয়া মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ নারায়ণগঞ্জ জেলা সভাপতি মরহুম আলহাজ্ব মো. অজিউল্লাহ অজু’র স্মরণে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ আায়োজিত স্মরণসভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে এসব কথা বলেন। করোনায় কারণে স্মরণসভাটি খুবই সংক্ষিপ্ত আকারে অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, রাজনীতির মূল উদ্দেশ্যই যেখানে দেশের ও জনগণের কল্যাণ করা সেখানে এই মুহূর্তে জাতির জন্য ভয়াবহ সঙ্কট করোনা মোকাবেলায় সকলের এক সাথে কাজ করা উচিত। আর এ ব্যাপারে অবশ্যই সরকারের ভূমিকা গুরুত্বপূর্ণ। সরকারের উচিত সঙ্কট মোকাবেলায় সকল রাজনৈতিকদলগুলোর সাথে এক টেবিলে বসা।

তিনি বলেন, মরহুম অজিউল্লাহ অজু ছিলেন মওলানা ভাসানীর আদর্শের প্রতি অবিচল মুক্তিযুদ্ধের চেতনার ভিত্তিতে রাষ্ট্র ও সমাজ নির্মানের সাহসী সৈনিক। দলের নেতৃত্বের প্রতি অনুগত ও অবিচল। তার মতো নেতাকর্মী হারানো একটি দলের জন্য খুবই ক্ষতিকর। তার শূণ্যতা পূরণ করতে বহু সময়ের প্রয়োজন হবে। 

তিনি বলেন, করোনার মতো ভয়াবহ ব্যাধি মোকাবেলায় কোনো রকম অবহেলা মেনে নেওয়া যায় না। অবস্থাদৃষ্টে মনে হচ্ছে সামনে বড় ধরনের বিপদ অপেক্ষা করছে আমাদের জন্য। এ জন্য সবাই মিলে কাজ করা উচিত। সরকারের উচিত জাতীয় ঐক্যের পথ তৈরি করা। এ ধরনের সঙ্কট মোবেলায় যে কোনো ধরনের জাতীয় ঐক্যের ডাক বাংলাদেশ ন্যাপ সমর্থন করে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন দলের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, মহানগর সভাপতি মো. শহীদুননবী ডাবলু, যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, মো. আমজাদ হোসেন, বাংলাদেশ জাসদের নির্বাহী সদস্য মো. সেলিম আকন্দ প্রমুখ।

সভা শেষে মরহুম অজিউল্লাহ অজুর রুহের মাগফেরাত কামনা ও করোনাভাইরাস থেকে মুক্তির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়।

আগামীনিউজ/সুশান্ত/নুসরাত    

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে