Dr. Neem on Daraz
Victory Day

করোনা প্রতিরোধে সরকারের নানা পদক্ষেপ নিচ্ছে : উপ-মন্ত্রী


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ২১, ২০২০, ০৫:১৬ পিএম
করোনা প্রতিরোধে সরকারের নানা পদক্ষেপ নিচ্ছে : উপ-মন্ত্রী

ঢাকা: করোনাভাইরাস প্রতিরোধে  সরকারের নানা পদক্ষেপ নিয়েছে বলে জানিয়েছেন পানিসম্পদ উপমন্ত্রী এ কে এম এনামুল হক শামীম । 

শনিবার দুপরে ( ২১ মার্চ ) ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) আয়োজিত করোনাভাইরাসে আক্রান্ত সাংবাদিক ও তাদের পরিবারের জন্য অ্যাম্বুলেন্স সুবিধার কার্যক্রমের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন । 

উপ-মন্ত্রী এনামুল হক শামীম বলেন, করোনাভাইরাস এখন একটি বৈশ্বিক সমস্যা। বিশ্বজুড়ে এ ভাইরাসের আক্রান্তে মানুষের মৃত্যু হচ্ছে। বাংলাদেশেও এর বিস্তার ঘটছে। সরকার বিষয়টিকে অতি গুরুত্ব দিয়ে নানা পদক্ষেপ নিয়েছে। ইতোমধ্যে মাদারীপুর জেলায় অতি ঝুকির্পণূ হিসেবে ঘোষণা করা হয়েছে। সব জেলায় পর্যবেক্ষণ করা হচ্ছে। ভাইরাসে সংক্রমণ হলে তাদের চিকিৎসা নিশ্চিত করা হচ্ছে।

তিনি বলেন, দেশে এমন সংকটময় পরিস্থিতিতে মানুষকে সেবা দিতে ব্যক্তি ও প্রতিষ্ঠানদের এগিয়ে আসার কথা থাকলেও অনেকে আসছে না অথচ ডিআরইউ একটি মহৎ উদ্যোগ গ্রহণ করেছে। ফলে সাংবাদিক ও তার পরিবারের সদস্যরা করোনাভাইরাসে আক্রান্ত হলে তাদের বিনা খরচে অ্যাম্বুলেন্স সুবিধা দেয়া হবে। সারাদেশে সব মানুষের জন্য বিনা খরচে এ সুবিধা নিশ্চিত করার আহ্বান জানান তিনি।

পাশাপাশি বিদেশফেরতদের নির্ধারিত সময়ে কোয়ারেন্টাইনে অবস্থান করার পরামর্শ দিয়ে বলেন, করোনাভাইরাস নিয়ে আতঙ্ক হওয়ার কিছু নেই। সবাইকে সচেতন হয়ে উঠতে হবে। কেউ আক্রান্ত হলে সঠিক সময়ে তাকে চিকিৎসকের কাছে নেয়ার পরামর্শ দিয়েছেন তিনি । 

অনুষ্ঠানের ঢাকা রিপোর্টার্স ইউনিটিসভাপতি রফিকুল ইসলাম আজাদ বলেন, বাংলাদেশ অ্যাম্বুলেন্স সমিতি মানুষকে বিনা খরচে সেবা দিতে এগিয়ে এসেছে, এ জন্য তাদেরকে আন্তরিকভাবে ধন্যবাদ। এ সংকটে তারা সারাদেশে এ সুবিধা দিতে প্রস্তুত। ঢাকা ও ঢাকার বাইরে কোনো সদস্য বা তাদের পরিবারের সদস্যরা আক্রান্ত হলে তাৎক্ষণিকভাবে হাসপাতালে নেয়ার জন্য এ্যাম্বুলেন্সসেবা দেয়া হবে বলে জানান তিনি।

ডিআরইউর সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংগঠনটির সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী, অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সভাপতি গোলাম মোক্তার ও সাধারণ সম্পাদক বাদল মাতবর। এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ডিআরইউর কার্যনির্বাহী কমিটির সদস্য ও বাংলাদেশ অ্যাম্বুলেন্স কল্যাণ সমিতির নেতারা।

আগামী নিউজ/সুশান্ত/নাঈম   
  

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে