Dr. Neem on Daraz
Victory Day

করোনা’ প্রাদুর্ভাবে ডিআরইউ’র বিশেষ চিকিৎসা সেবা


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক   প্রকাশিত: মার্চ ২০, ২০২০, ০৯:৩১ পিএম
করোনা’ প্রাদুর্ভাবে ডিআরইউ’র বিশেষ চিকিৎসা সেবা

ঢাকা রিপোর্টার্স ইউনিটি’র (ডিআরইউ) সদস্য ও তাদের পরিবারের কেউ করোনা ভাইরাসে আক্রান্ত হলে তাৎক্ষণিক চিকিৎসা সেবায় অ্যাম্বুলেন্স সুবিধা দেয়ার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এই উদ্যোগের অংশ হিসেবে আগামীকাল (শনিবার) ২১ মার্চ থেকে বাংলাদেশ অ্যাম্বুলেন্স মালিক কল্যাণ সমিতির সহায়তায় ডিআরইউ চত্বরে সার্বক্ষণিক ২টি অ্যাম্বুলেন্স থাকবে।

ডিআরইউ কোনো সদস্য বা সদস্য পরিবারের কারো মধ্যে করোনাভাইরাসের লক্ষণ দেখা দিলে সঙ্গে সঙ্গে সমন্বয় কমিটির একজন সদস্যের সাথে যোগাযোগ করতে হবে। আপনার বাসার ঠিকানায় যথাসময়ে অ্যাম্বুলেন্স পৌঁছে যাবে। তারপর রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এর মাধ্যমে প্রয়োজনীয় চিকিৎসা নিশ্চিত করার ব্যবস্থা নেয়া হবে।

ডিআরইউ সদস্য ও পরিবারের বাইরে কারো জন্য এ সুবিধা প্রযোজ্য হবে না। ডিআরইউ’র পক্ষ থেকে এ সেবা নিশ্চিতের জন্য জরুরি ভিত্তিতে ১৫ সদস্যের একটি সমন্বয় কমিটি গঠন করা হয়েছে। যে কোনো প্রয়োজনে সমন্বয় কমিটির সদস্যদের সাথে যোগাযোগ করতে অনুরোধ করা হলো।

ইতিমধ্যে ডিআরইউ করোনা সতর্কতার অংশ হিসেবে কর্মকর্তা-কর্মচারিদের মধ্যে মাস্ক, হ্যান্ড গ্লাভস, হেড কভার ও হ্যান্ড স্যানিটাইজার সরবরাহ করেছে। কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে করোনা সংক্রান্ত সচেতনতামূলক বিশেষ সভা করা হয়েছে। এছাড়া ডিআরইউ ক্যান্টিন, মিডিয়া সেন্টার, গেমস রুম ও বাগানে অবস্থানের সময়সীমা নির্ধারণ করে দেয়া হয়েছে। অতিথি ও সদ্য প্রবাস ফেরতদের ডিআরইউতে না আসার জন্য বলা হয়েছে। পরিস্থিতি বিবেচনায় সদস্যদের বৃহত্তর স্বার্থ বিবেচনায় পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

যোগাযোগের জন্য সমন্বয় কমিটির সদস্যদের নাম ও ফোন নাম্বার-
রিয়াজ চৌধুরী প্রধান সমন্বয়ক ০১৭১১৭৩৮০০১
হাবীবুর রহমান সদস্য ০১৭৮৯৫৫০৮৯২
মিজান চৌধুরী সদস্য ০১৭১১১৮২১৪৭
এইচ এম আকতার সদস্য ০১৮১৮৬৪৮৪২৮
খালিদ সাইফুল্লাহ সদস্য ০১৭১৭৮১৩০১২
কামরুজ্জামান বাবলু সদস্য ০১৮১৮০০৪৭৬৮
মঈন উদ্দিন খান সদস্য ০১৮১৭০৪০৩৬২
আজিজুল পারভেজ সদস্য ০১৫৫২৩৫৭৩২৮
মাইনুল হাসান সোহেল সদস্য ০১৭১৯০১৪৪৩১
গাউসুল আজম বিপু সদস্য ০১৭১৯১২৭৫৭৩
রাশেদ রাব্বি সদস্য ০১৯১১৭২২৬০৩
রাকিব মানিক সদস্য ০১৭১৫৪৩০৭৭৭
মাহমুদ আজহার সদস্য ০১৭২৩৫৮৩৪৯৬
আবু আলী সদস্য ০১৭১১৪৮০৩২৯
এম এম জসিম সদস্য ০১৭১৯৯৭৩২৯৬

আগামী নিউজ/ডলি/নাঈম

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে