Dr. Neem on Daraz
Victory Day

বিএফইউজে সভাপতি ওমর ফারুক, মহাসচিব দ্বীপ আজাদ


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ২৪, ২০২১, ১২:১৭ এএম
বিএফইউজে সভাপতি ওমর ফারুক, মহাসচিব দ্বীপ আজাদ

ছবিঃ সংগৃহীত

ঢাকাঃ বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) নির্বাচনে ওমর ফারুক সভাপতি ও দ্বীপ আজাদ মহাসচিব নির্বাচিত হয়েছেন। এছাড়া, সহ সভাপতি পদে নির্বাচিত হয়েছেন আজমল হক হেলাল।

২৩ অক্টোবর, শনিবার সকাল ৯টা থেকে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে ভোটগ্রহণ হয়ে চলে বিকেল ৫টা পর্যন্ত। পরে রাত সাড়ে ৮টার দিকে ফলাফল ঘোষণা করা হয়।

এবারের নির্বাচনে সভাপতি, সহসভাপতি, মহাসচিব, যুগ্ম মহাসচিব, কোষাধ্যক্ষ, দপ্তর সম্পাদক ও নির্বাহী পরিষদের ১০টি পদে মোট ৩৪ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচন পরিচালনা কমিটির চেয়ারম্যান শাহজাহান সরদার বলেন, প্রার্থী ও এজেন্টদের উপস্থিতিতে ব্যালট বাক্স দেখিয়ে ভোটগ্রহণ হয়। দিনব্যাপী উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ভোটাররা ভোট দিয়েছেন। 

নির্বাচন পরিচালনা কমিটির অন্য সদস্যরা হলেন রফিকুল ইসলাম, আশিস সৈকত, মহসিন আব্বাস ও শাহনাজ সিদ্দীকি।

এবারের নির্বাচনে ঢাকা, চট্টগ্রাম, কক্সবাজার, ময়মনসিংহ, বগুড়া, রাজশাহী, খুলনা, যশোর, কুষ্টিয়া ও নারায়ণগঞ্জে ১০টি কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হয়। মোট ভোটার সংখ্যা ৩ হাজার ১৮০ জন। এর মধ্যে ২ হাজার ৯৭৭ জন ঢাকার। ঢাকায় ১৯টি বুথে ভোট নেয়া হয়। তবে এখনও চট্টগ্রামের ফল ঘোষণা হয়নি।

নির্বাচনে ভোট পর্যবেক্ষণের জন্য শ্রম অধিদপ্তর থেকে ঢাকা কেন্দ্রের জন্য দুজন এবং ঢাকার বাইরের কেন্দ্রের জন্য একজন করে প্রতিনিধি নিযুক্ত ছিলেন।

এর আগে গত ২৮ সেপ্টেম্বর চট্টগ্রাম সাংবাদিক ইউনিয়নের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ হাসান ফেরদৌস ভোটার তালিকা থেকে বাদ পড়ার কারণে রিট করলে আদালত দুই মাসের জন্য নির্বাচন স্থগিত ঘোষণা করে। পরে ৬ অক্টোবর নির্বাচনে মহাসচিব পদের প্রার্থী দীপ আজাদের পক্ষে অ্যাডভোকেট নূরে আলম উজ্জ্বল নির্বাচন স্থগিত আদেশ প্রত্যাহার চেয়ে আপিল বিভাগে আবেদন করলে আদালত ১০ অক্টোবর আদালত হাইকোর্টের দেয়া নির্বাচনের স্থগিত আদেশ প্রত্যাহার করেন।

আগামীনিউজ/শরিফ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে