Dr. Neem on Daraz
Victory Day

সাংবাদিক পরিবারের উপর হামলা: প্রতিবাদে মানববন্ধন


আগামী নিউজ | শামসুল আলম, ঠাকুরগাঁও জেলা প্রতিনিধি প্রকাশিত: ফেব্রুয়ারি ২৫, ২০২১, ০৬:৪০ পিএম
সাংবাদিক পরিবারের উপর হামলা: প্রতিবাদে মানববন্ধন

সংগৃহীত

ঠাকুরগাঁওঃ দৈনিক আমাদের  সময় ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের তরুন সাংবাদিক শাকিল আহমেদের পরিবারের উপর হামলার ঘটনায় ঠাকুরগাঁওয়ে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহস্পতিবার (২৫ ফেব্রুয়ারী) দুপুরে ঠাকুরগাঁও শহরের চৌরাস্তায় দোষীদের অবিলম্ব গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তিচেয়ে প্রায় এক ঘন্টা ব্যাপি মানববন্ধন করেন, প্রিন্ট ও ইলেকট্রিক মিডিয়ার সাংবাদিকরা।

মানববন্ধনে বক্তব্য রাখেন, ঠাকুরগাঁও সদর উপজেলা চেয়্যারম্যান এ্যাডভোকেট অরুণাংশু দত্ত টিটো, ঠাকুরগাঁওয়ে জেলা প্রেস ক্লাব সভাপতি, মনসুর আলী, সাংবাদিক মজিবর রহমান, জসীম আলী, গোলাম সারোয়ার, প্রবীণ সাংবাদিক আব্দুল লতিফ, সাংবদিক তানভির হোসেন তানু, সহ অন্যান্য সাংবাদিকগন।

মানবন্ধনে বক্তারা শাকিলের পরিবারের উপর হামলাকারী দোষীদের অবিলম্বে গ্রেফতার ও দৃষ্টান্ত মূলক শাস্তি দাবি করেন এবং সারাদেশে সাংবাদিক হত্যার ও নির্যাতন সুষ্ঠু বিচার দাবি করেন।

পরিবারের স্বজনেরা বলেন, বিকেল সাড়ে ৫টার দিকে বাসার পাশে নদীর ধারে একটি বড়ই গাছে বড়ই পাড়তে যায় সাংবাদিক শাকিলের চাচাতো ভাই শিশু আবিদ(১০)।

এসময় প্রতিবেশী  রইসুল সহ তার ভায়েরা শিশু আবিদকে চরথাপ্পর দেয়। খবর পেয়ে  সাংবাদিক শাকিল তাৎক্ষনিক বাড়িতে এসে পরিবারের সদস্যদের সাথে বিষয়টি নিয়ে কথা বলতে শুরুকরে। এসময় রইসুল, তার ভাইয়েরা ও বেশকিছু সন্ত্রাসী ধারালো দেশীয় অস্ত্র নিয়ে সাংবাদিক শাকিলের বাড়িতে ঢুকে তার উপর হামলা করে।  এসময় সাংবাদিক শাকিলকে বাচাঁতে এগিয়ে আসলে তার বাবা আদম আলী, মা শাকিলা আক্তার, বড় চাচা আলম আলী ও চাচাতো ভাই লাবুকে দেশীয় অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে রইসুল, তার ভাইয়েরা ও বেশকিছু সন্ত্রাসী।

পরে এলাকার লোকজন এগিয়ে আসলে রইসুল, তার ভাইয়েরা ও বেশকিছু সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে স্থানীয়রা রক্তাক্ত অবস্থায় আহতদের উদ্ধার করে ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে ভর্তি করায়।

সাংবাদিক শাকিল আহমেদ বলেন, পূর্ব পরিকল্পিত ভাবে রইসুল, তার ভাইয়েরা ও বেশকিছু সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে আমার ও আমার পরিবারের উপর হামলা করেছে। এতে আমার বাবা, মা, চাচা ও চাচাতো ভাই গুরুতর ভাবে আহত হয়েছে। এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ রকিবুল আলম চয়ন বলেন,  আহত অবস্থায় সাংবাদিকের পরিবারের ৪ জন সদস্য হাসপাতালে এসে ভর্তি হয়। সকলের শরীরে ধারালো কিছু দিয়ে আঘাত করে জখম করা হয়েছে। এদের মধ্যে আলমের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়। অন্যদের চিকৎসা চলছে।

ঠাকুরগাঁও সদর থানার অফিসার ইনচার্জ তানভিরুল ইসলাম বলেন, যারা জড়িত আছে তাদের গ্রেফতার করে আইনের আওতায় আনা হবে।

আগামীনিউজ/এএস

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে