Dr. Neem on Daraz
Victory Day

শহীদ মিনারে তোয়াব খানকে গার্ড অব অনার


আগামী নিউজ | নিজস্ব প্রতিবেদক প্রকাশিত: অক্টোবর ৩, ২০২২, ০১:২২ পিএম
শহীদ মিনারে তোয়াব খানকে গার্ড অব অনার

কেন্দ্রীয় শহীদ মিনারে সাংবাদিক ও বীর মুক্তিযোদ্ধা তোয়াব খানকে গার্ড অব অনার দেওয়া হয়।

ঢাকাঃ একুশে পদকপ্রাপ্ত বর্ষীয়ান সাংবাদিক ও দৈনিক বাংলার সম্পাদক তোয়াব খানকে গার্ড অব অনার দেওয়া হয়েছে। সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য সোমবার সকালে মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেওয়া হলে তাকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয়।

সম্মিলিত সাংস্কৃতিক জোটের আয়োজনে কেন্দ্রীয় শহীদ মিনারে তাকে শ্রদ্ধা জানানোর কর্মসূচি হাতে নেওয়া হয়েছে। প্রথমে ঢাকা জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে রাষ্ট্রীয়ভাবে গার্ড অব অনার দেওয়া হয়। ঢাকার জেলা প্রশাসক শহীদুল ইসলাম এতে উপস্থিত ছিলেন। সাংবাদিক তোয়াব খানের কফিনটি জাতীয় পতাকায় মুড়িয়ে দেওয়া হয়।

সোমবার (৩ অক্টোবর) সকাল সাড়ে ১১টায় বর্ষীয়ান এই সাংবাদিকের মরদেহ শহীদ মিনারে আনা হয়। সেখানে তার প্রতি রাষ্ট্রপতির পক্ষে শ্রদ্ধা জানান তার কার্যালয়ের কর্মকর্তা লেফটেন্যান্ট কর্নেল সৈয়দ মোহাম্মদ জাহাঙ্গীর আলম। প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা জানান তার সহকারী সামরিক সচিব জিএম রাজিব আহমেদ।

শহীদ মিনারে শ্রদ্ধা জানানোর পর মরদেহ নেওয়া হবে জাতীয় প্রেস ক্লাবে। সেখানে বেলা একটা থেকে দেড়টা পর্যন্ত মরদেহ রাখার পর সেখানেই দ্বিতীয় জানাজা হবে। পরে জাতীয় প্রেস ক্লাব থেকে মরদেহ নেওয়া হবে গুলশানের নিজ বাসভবনে। বাদ আসর গুলশান আজাদ মসজিদে তৃতীয় জানাজা শেষে বনানী কবরস্থানে দাফন করা হবে এই সাংবাদিককে।

এর আগে সকাল সাড়ে ১০টার দিকে রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল এলাকায় দৈনিক বাংলা ও নিউজবাংলা কার্যালয়ে তোয়াব খানের মরদেহ নেওয়া হয়। শোকে স্তব্ধ সহকর্মীরা শেষ শ্রদ্ধা জানান প্রয়াত সম্পাদককে। স্মৃতিচারণা করতে গিয়ে অনেকে ভারাক্রান্ত হয়ে পড়েন। এরপর তার প্রথম জানাজা হয়। এরপর ফুলেল শ্রদ্ধা শেষে মরদেহবাহী কফিন রওনা দেয় শহীদ মিনারের উদ্দেশে।

বার্ধক্যজনিত জটিলতায় অসুস্থতার পর তোয়াব খানকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে ভর্তি করা হয়। গত শনিবার দুপুর ১২টা ৪০ মিনিটে তাকে মৃত ঘোষণা করেন চিকিৎসক।

এমবুইউ

আগামী নিউজ এর সংবাদ সবার আগে পেতে Follow Or Like করুন আগামী নিউজ এর ফেইসবুক পেজ এ , আগামী নিউজ এর টুইটার এবং সাবস্ক্রাইব করুন আগামী নিউজ ইউটিউব চ্যানেলে